ভবানীপুর ভোটের স্ট্র্যাটেজি এবার ‘দুয়ারে তৃণমূল’, মমতার ভরসা মহিলা ব্রিগেড

ভবানীপুর ভোটের স্ট্র্যাটেজি এবার 'দুয়ারে তৃণমূল', মমতার ভরসা মহিলা ব্রিগেড
ভবানীপুর ভোটের স্ট্র্যাটেজি এবার 'দুয়ারে তৃণমূল', মমতার ভরসা মহিলা ব্রিগেড

নজরবন্দি ব্যুরোঃ ভবানীপুর ভোট নিয়ে নয়া স্ট্র্যাটেজি তৈরি করেছে শাসক দল। ২১ এর ভোটের আগে মমতা বন্দ্যোপাধ্যায় বারবার বলেছিলেন ২৯৪ আসনে প্রার্থী তিনিই। রাজ্যের কোনায় কোনায় গিয়ে মা-বোনেদের কাছে ভোট চেয়েছিলেন ঘরের মেয়ে হয়ে।

আরও পড়ুনঃ সতীর্থদের পথেই হাঁটলেন মলয় ঘটক, ED দফতরে হাজিরা দিতে গেলেন না দিল্লি

২৯২ আসনের ভোট হয়েছে, ফলাফল এসেছে। তবে হেরে গিয়ে মুখ্যমন্ত্রী পদে বসা মমতা আবার ভোট লড়বেন। এবার আসন এক, প্রার্থীও তিনিই। আর এই লড়াইয়ে মমতার কথা সব জনগণের কাছে পৌঁছে দিতে ভরসা করা হচ্ছে সেই মহিলা ব্রিগেডের ওপরেই।

ভবানীপুর ভোট প্রচারে শাসক দলের এবার টার্গেট সোজা ভোটাররা। সেদিক মাথায় রেখেই বানানো হয়েছে । প্রাথমিক খসড়া।  মমতার হোম গ্রাউন্ড ভবানীপুরে ছোট ছোট ঘরোয়া বৈঠকের ছক কষেছে দল। যার সূত্রপাত গতকাল করেছেন খোদ মমতা। পাড়ায় নেমে সাধারণের কথা শুনেছেন প্রার্থী।

এগিয়ে আসছে ভবানীপুর ভোটের দিন, মমতার লড়াইয়ে নতুন কৌশল বানাচ্ছে তৃণমূল।

ঠিক হয়েছে ভবানীপুরে ওয়ার্ড পিছু ৭ টি করে, অর্থাৎ মোট ৫৬ টি সভা করবে দল। ওয়াকিবহাল মহলের মতে হোম গ্রাউন্ড হলেও তৃণমূলকে ভাবাচ্ছে ভবানীপুরের অবাঙালি ভোট আর ঠিক সেই মুদ্দাতেই চিন্তা বাড়াতে পারে বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিব্রীওয়াল। প্রিয়াঙ্কার নাম ঘোষণা হওয়ার পর থেকেই অবাঙালি ভোট নিজের ঝুলিতে টানতে আরও বেশি মরিয়া হয়ে উঠেছে শাসক দল।

সূত্রের খবর পথসভা করে জনগনের সঙ্গে কথা বললেও বাড়তি নজর দেওয়া হচ্ছে বহুতল গুলিতে। সমীক্ষা বলছে ওই কেন্দ্রের বহুতল গুলিতে বেশিরভাগ অবাঙালির বাস। আর তাদের জন্যই আলাদা ভাবে ছক কষছে মা-মাটি-মানুষের সরকার। ঠিক করা হয়েছে, এবার মাঠে নামবে দলের মহিলা ব্রিগেড।

এক একটি দলে ৫ জন করে মহিলা থাকবেন। তাঁরা ওই বহুতল গুলিতে গিয়ে সরকারি সব প্রকল্পের সুবিধা পেয়েছেন কি না, তা জানার চেষ্টা করবেন, একই সঙ্গে নোট করে রাখবেন বাসিন্দাদের অভাব, অভিযোগ। দল বলছে শুধু ভবানীপুর ভোট নয়, সব তথ্য মনে রাখা হবে পুরসভার ভোটের জন্যও।

মমতার গড়ে মমতার ভোট নিয়ে শাসক দল যেভাবে রণকৌশল স্থির করছে সে প্রসঙ্গে সুখেন্দু শেখর রায় জানিয়েছেন, ‘ঠিক যেভাবে দুয়ারে সরকার চলছে, সেভাবেই মানুষের দুয়ারে দুয়ারে যাবে আমাদের দল৷ মমতা বন্দ্যোপাধ্যায় যে সামাজিক উন্নয়নমূলক প্রকল্প গুলি শুরু করেছেন, যেগুলি চালু হবে, সেগুলি সম্পর্কে মানুষকে জানাবেন তাঁরা৷ দুয়ারে তৃণমূলই নির্বাচনে আমাদের প্রচারে গুরুত্বপূর্ণ অংশ হতে চলেছে৷ এর পাশাপাশি মমতা বন্যন্দ্যোপাধ্যায়ের সমর্থনে ভবানীপুরে ছোট ছোট পথসভা করার পরিকল্পনা রয়েছে তৃণমূলের৷’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here