ED -র নজরে উত্তরবঙ্গের নেতারাও, রয়েছে কাউন্সিলরদের যোগ?

নজরবন্দি ব্যুরোঃ শিক্ষাক্ষেত্রে নিয়োগ দুর্নীতিতে অন্যতম অভিযুক্ত প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এখন ইডি হেফাজতে। তাতেই নাভিশ্বাস উত্তরবঙ্গের তৃণমূল নেতাদের। কারণ ED -র নজরে উত্তরবঙ্গের নেতারাও। শিলিগুড়ি ও জলপাইগুড়ির পর এবার আতঙ্ক বেড়েছে ময়নাগুড়িতেও। কারণ টাকার বিনিময়ে চাকরি না করিয়ে দেওয়ার অভিযোগে নাম জড়িয়েছে তৃণমূলের তিন নেতার।

আরও পড়ুনঃ Metro News: পুজোয় চালু হতে পারে জোকা-তারাতলা মেট্রো, জানালেন জ্যোতিরাদিত্য সিন্ধিয়া

সূত্রের খবর, তিন নেতারা টাকা তুলতেন। এই টাকা চলে আসত কলকাতায়। ময়নাগুড়ির তিন নেতাদের টাকা চলে আসত কলকাতার তিন কাউন্সিলরদের কাছে। সেখান থেকে টাকা চলে যেত পার্থ চট্টোপাধ্যায়ের কাছে। পার্থ চট্টোপাধ্যায় গ্রেফতারের পর থেকে উধাও তিন নেতা।

ED -র নজরে উত্তরবঙ্গের নেতারাও, কাদের নাম? 
ED -র নজরে উত্তরবঙ্গের নেতারাও, কাদের নাম?

এমনিতেই শিক্ষক পদে নিয়োগ দুর্নীতিতে নাম জড়িয়েছে শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর। আদালতের নির্দেশে চাকরী খুইয়েছেন পরেশ অধিকারী কন্যা অঙ্কিতা অধিকারী। এমনকি নিয়োগ দুর্নীতিতে নাম জড়িয়ে টাকা ফেরত দিতে হয়েছে তাঁকে। অঙ্কিতার সেই চাকরী ববিতা সরকারকে ফিরিয়ে দেওয়ার নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। এমনকি অঙ্কিতার পাওয়া বেতন ববিতাকে ফেরতের নির্দেশ দেওয়া হয়েছে।

ইতিমধ্যেই পার্থ চট্টোপাধ্যায় গ্রেফতারের পর থেকে উত্তরবঙ্গের নেতাদের ওপর নজর রাখছে ইডি। কোন কোন নেতাদের সঙ্গে পার্থ চট্টোপাধ্যায়ের যোগ ছিল? সমস্তটাই জানার চেষ্টা করছে ইডি। মনে করা হচ্ছে শুধুমাত্র পরেশ অধিকারী নয়, আগামী দিনে উত্তরবঙ্গের একাধিক নেতাকে তলব করা হতে পারে।

ED -র নজরে উত্তরবঙ্গের নেতারাও, কাদের নাম? 

ED -র নজরে উত্তরবঙ্গের নেতারাও, কাদের নাম? 
ED -র নজরে উত্তরবঙ্গের নেতারাও, কাদের নাম?

পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ অর্পিতা মুখ্যোপাধ্যায়ের বাড়ি থেকে কোটি টাকা উদ্ধার হয়েছে। ইডির সন্দেহ শুধুমাত্র কী  নিয়োগ দুর্নীতির জন্যেই ওই টাকা ব্যবহার করা হয়েছে? নাকি অন্য কোনও ব্যবসার সঙ্গে জড়িত ছিল? সবটা খুঁজে বের করতে চায় ইডি।