ভোট পরবর্তী হিংসায় নজরে নন্দীগ্রাম, মমতার নির্বাচনী এজেন্ট কে তলব CBI-এর

ভোট পরবর্তী হিংসায় নজরে নন্দীগ্রাম, মমতার নির্বাচনী এজেন্ট কে তলব CBI-এর

নজরবন্দি ব্যুরোঃ এবার ভোট পরবর্তী হিংসায় নজরে নন্দীগ্রাম! নন্দীগ্রামের তৃণমূল নেতা শেখ সুফিয়ানকে জিজ্ঞাসাবাদ করার জন্যে তলব করল সিবিআই। বৃহস্পতিবার সকাল ১০ টার মধ্যে মমতা বন্দোপাধ্যায়ের নন্দীগ্রাম কেন্দ্রের নির্বাচনী এজেন্ট শেখ সুফিয়ানকে হাজিরা দিতে নির্দেশ দেওয়া হয়েছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার তরফে। নন্দীগ্রামের কাছে সিবিআই ক্যাম্পে হাজিরা দিতে বলা হয়েছে তাঁকে।

আর পড়ুনঃ ভবানীপুরে বাম প্রার্থীর প্রচারে নেই কংগ্রেস, ক্ষুব্ধ ISF, ভাঙতে চলেছে সংযুক্ত মোর্চা।

২১ নির্বাচনে নন্দীগ্রাম আসনে বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারীর কাছে সামান্য ব্যাবধানে মমতা বন্দ্যোপাধ্যায় পরাজিত হলেও সারা রাজ্য জুড়ে বিরাট জয় পায় তৃণমূল। বিজেপির অভিযোগ তৃণমূল জয় পাওয়ার পর থেকে তাঁদের বহু কর্মী রাজনৈতিক হিংসায় প্রান হারিয়েছেন। এই নিয়ে তাঁরা মামলা করে হাইকোর্টে। গত ১৯ অগাস্ট কলকাতা হাইকোর্ট রায় দিয়েছিল, ‘ভোট পরবর্তী হিংসা’য় খুন ও ধর্ষণের ঘটনাগুলির তদন্ত করবে সিবিআই (CBI)।

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রের খবর, ৪৩টি খুন ও ২৮টি মহিলাঘটিত অপরাধের মামলা রয়েছে। মোট চারটি দল গঠন করেছে সিবিআই। যাতে রয়েছেন ১০৯ জন সিবিআই অফিসার। তাৎপর্যপূর্ণভাবে এই অফিসারদের মধ্যে শতাধিক ভিন রাজ্যের। সেই তদন্তের সূত্র ধরেই এখন ভোট পরবর্তী হিংসায় নজরে নন্দীগ্রাম! আর ডেকে পাঠানো হয়েছে শেখ সুফিয়ান কে।

ভোট পরবর্তী হিংসায় নজরে নন্দীগ্রাম, শেখ সুফিয়ান কে তলব CBI-এর

ভোট পরবর্তী হিংসায় নজরে নন্দীগ্রাম, মমতার নির্বাচনী এজেন্ট কে তলব CBI-এর

৩ মে নন্দীগ্রামে বিজেপি কর্মী দেবব্রত মাইতিকে মারধর করা হয় বলে অভিযোগ ওঠে তৃণমূলের বিরুদ্ধে। রক্তাক্ত অবস্থায় তাঁকে উদ্ধার করে কলকাতার হাসপাতালে নিয়ে আসা হয়। ১০ দিন হাসপাতালে লরাই করার পর গত ১৩ই মে তাঁর মৃত্যু হয়। এই ঘটনায় তৃণমূল নেতা শেখ সুফিয়ানের দিকে আঙুল তুলেছে বিজেপি। সেই কারনেই তাঁকে ডাকা হয়েছে জিজ্ঞাসাবাদ করার জন্যে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here