এবার সাইটোমেগালো ভাইরাসের উপদ্রব কলকাতায়

এবার সাইটোমেগালো ভাইরাসের উপদ্রব কলকাতায়
এবার সাইটোমেগালো ভাইরাসের উপদ্রব কলকাতায়

নজরবন্দি ব্যুরোঃ এবার সাইটোমেগালো ভাইরাসের উপদ্রব কলকাতায়। করোনার পাশাপাশি আরও বিভিন্ন ভাইরাসের উপদ্রপ দেখা যাচ্ছে। চিকিৎসকদের মতে করোনা আক্রান্ত হওইয়ার ফলে শরীর দুর্বল হয়ে পড়ছে। সেই সুযোগেই মানুষের শরীরে প্রবেশ করছে সাইটোমেগালো ভাইরাস।

আরও পড়ুনঃ ভাবছেন Weather Update দিচ্ছি? করোনার তৃতীয় ঢেউ নিয়ে ভয়াবহ বার্তা কেন্দ্রের।

দিল্লী, পুনের মতই কলকাতার বাড়ছে এই ভাইরাস। বেসরকারি হাসপাতাল গুলিতে মোট আক্রান্ত হয়েছেন ১১ জন। তার মধ্যে ৩ জন মৃত বলে ঘোষণা করা হয়েছে। চিকিৎসকদের মতে, টিবির মতই এই সাইটোমেগালো ভাইরাস শরীরে। করোনা আক্রান্ত হওয়ার ফলে শরীর দুর্বল হয়ে পড়ে। আর এর ফলে করোনা আক্রান্তদের মৃত্যুর কারণ হচ্ছে  এই নিরীহ ভাইরাস।

এবার সাইটোমেগালো ভাইরাসের উপদ্রব কলকাতায়। বেসরকারি হাসপাতাল গুলিতে মোট আক্রান্ত হয়েছেন ১১ জন। তার মধ্যে ৩ জন মৃত বলে ঘোষণা করা হয়েছে।

জানা যাচ্ছে, করোনা আক্রান্ত হয়ে যারা গুরুতর ভাবে আইসিইউ-তে ভর্তি হচ্ছেন তাঁদের এই ভাইরাসে আক্রান্ত হওয়ার সম্ভাবনা অনেক বেশি। এছাড়া, মিউকরমাইকোসিসের মত কোভিড রোগীদের প্রচুর পরিমানে স্টেরয়েড প্রয়োগ করলে এই ভাইরাসে আক্রান্ত হওয়ার সম্ভাবনা অনেক বেশি।কিছু কিছু রাজ্যে সাইটোমেগালো ভাইরাস বা সিএমভি আক্রান্তের হদিশ মিলেছে বলে জানা যায়।

এবার সাইটোমেগালো ভাইরাসের উপদ্রব কলকাতায়। হাসপাতালে চিকিৎসাধীন কোভিড আক্রন্তের মলদ্বার দিয়ে রক্তপাত হলে সিএমভি ভাইরাস আছে কী না দেখতে সিএমভি এরএনএ পিসিআর, বায়োপ্সি পরীক্ষা করে দেখা হচ্ছে।  সাইটোমেগালো ভাইরাস এক জনের শরীর থেকে অন্য জনের মধ্যে ছড়িয়ে পড়ার সম্ভাবনা নেই বলেও জানান চিকিৎসকরা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here