দেশ জুড়ে হবে দেড় হাজার অক্সিজেন প্লান্ট ,জানালেন নরেন্দ্র মোদী

দেশ জুড়ে হবে দেড় হাজার অক্সিজেন প্লান্ট ,জানালো নরেন্দ্র মোদী
দেশ জুড়ে হবে দেড় হাজার অক্সিজেন প্লান্ট ,জানালো নরেন্দ্র মোদী

নজরবন্দি ব্যুরোঃ দেশ জুড়ে হবে দেড় হাজার অক্সিজেন প্লান্ট ,জানালেন নরেন্দ্র মোদী। এবার করোনার তৃতীয় ধাক্কা সামলাতে দেশ জুড়ে তৈরী হচ্ছে দেড় হাজার অক্সিজেন প্লান্ট। অক্সিজেন সরাবরাহ নিয়ে রিভিউ মিটিং-এ এমন টাই জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আধিকারিকদের প্রতি তিনি জানান, যত তাড়াতাড়ি সম্ভব প্লান্ট গুলি সক্রিয় করতে হবে।

আরও পড়ুনঃ বৈঠক ১৪ জেলার বাস মালিকদের, কাল থেকে রাস্তায় নামছে ৩৫০০ বেসরকারি বাস
তাঁর দাবি এই প্লান্ট গুলি সক্রিয় হলে একসঙ্গে ৪ লক্ষ রোগীকে অক্সিজেন সরাবরাহ করা সম্ভব হবে। তিনি জানান, পিএম কেয়ারস এর তহবিল থেকে এই দেড় হাজার অক্সিজেন প্লান্ট খোলা হচ্ছে। এই প্লান্ট গুলি প্রতিষ্ঠা করা হবে জেলার বিভিন্ন বড় হাসপাতাল বা সরকারি হাসপাতাল গুলিতে। আর প্লান্ট গুলির তত্ত্বাবধানে থাকবে সরাসরি কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক।

দেশ জুড়ে হবে দেড় হাজার অক্সিজেন প্লান্ট । পিএম কেয়ারস এর তহবিল থেকে খোলা হচ্ছে প্লান্ট গুলি। এর তত্ত্বাবধানে থাকবে সরাসরি কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক।  

 

দেশ জুড়ে হবে দেড় হাজার অক্সিজেন প্লান্ট ,জানা্লেন নরেন্দ্র মোদী। এদিন এই বৈঠকে তিনি জানান, সমস্ত হাসপাতালের আধিকারিকদের সঠিক প্রশিক্ষন দিতে হবে। এবং এই প্লান্ট গুলি আধুনিক প্রযুক্তির মাধ্যমে সংরক্ষন করতে হবে। এই প্লান্ট গুলি সক্রিয় হলে একসঙ্গে ৪ লক্ষ রোগীর কাছে পৌঁছে যাবে এই জীবনদায়ী গ্যাস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here