সবকিছু বেঁচে অর্থ জমাচ্ছে তালিবরা, কেন জানেন ?

সবকিছু বেঁচে অর্থ জমাচ্ছে তালিবরা, কেন জানেন ?

নজরবন্দি ব্যুরোঃ  দিনকয়েক আগেই কয়েক রাষ্ট্রসংঘের দপ্তর থেকে দাবি করা হয়েছিল আসন্ন শীতের আগেই বড়সড় সমস্যার মুখোমুখি হতে চলেছে তালিব শাসিত আফগানিস্থান। সেইমত ই এবার বড়সড় বেকায়দা দেখা দিয়েছে তালিব শাসকদের। গনি জামানা থেকেই বিদ্যুৎ সংক্রান্ত একাধিক বিল এখন বাকি থেকে গিয়েছে, যারফলে বিদ্যুৎ সংস্থা গুলির থেকে জানা গিয়েছে, এই মুহূর্তে তাদের সমস্ত  বকেয়া টাকা না মেটালে জোগান বন্ধ করে দেবে তারা। যারফলে কিছুটা হলেও ব্যাকফুটে তালিবরা।

আরও পড়ুনঃ পুজোর ৪ দিন বাড়ছে ইস্ট-ওয়েস্ট মেট্রোর সংখ্যাও, জেনেনিন সময় সূচি

বিশেষ সংবাদ সূত্র থেকে জানা গিয়েছে, গনি সরকারের সময়ে যে সমস্ত রাজনীতিবিদ বা আমলারা নিজেদের বিদ্যুতের বকেয়া মেটায়নি বর্তমানে সেইসমস্ত নেতাদের বাড়ি বিক্রি করে টাকা তুলতে চাইছে আফগান বিদ্যুৎ সংস্থা। তবে তালিবদের তরফ থেকে জানা গিয়েছে খুব তাড়ি সমস্ত ঋণ শোধ করবে তালিবরা। পাশাপাশি আফগান প্রদেশে বিদ্যুতের জোগান ও নাকি নিশ্চিত করা হবে।

কিন্তু এই পরিস্থিতি তে আদৌ  কেউ সেই সম্পত্তির নিলামে অংশ নিয়ে জিনিস কিনতে চাইবে কিনা সেটাই সব থেকে বড় প্রশ্ন। কারন গনি জামানার অবসান ঘটার সাথে সাথেই নিজেদের সম্পত্তি নিয়ে প্রান পনে দেশ ছেড়েছেন অনেকে। তাছাড়াও সেই দেশের বর্তমান পরিস্থিতিতে  বিনিয়োগ করার ক্ষেত্রে সেই অর্থে  কোনো আগ্রহ নেই আন্তর্জাতিক বাণিজ্যিক সংস্থাগুলির। এবং ধনসম্পদ বিদেশে সরিয়ে ফেলেছেন অভিজাতদের অনেকেই, যারফলে উঠেছে একাধিক প্রশ্ন।

সবকিছু বেঁচে অর্থ জমাচ্ছে তালিবরা, পড়ুন আসল কারন 

সবকিছু বেঁচে অর্থ জমাচ্ছে তালিবরা, কেন জানেন ?

সবকিছু বেঁচে অর্থ জমাচ্ছে তালিবরা, কেন জানেন ?
বিপাকে তালিবরা

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here