পুজোয় স্পেশাল বাস নামাচ্ছে রাজ্য পরিবহন দফতর

পুজোর বিশেষ নামাচ্ছে রাজ্য পরিবহন দফতর

নজরবন্দি ব্যুরোঃ প্রতিবছর ই পুজো কে কেন্দ্র করে বাড়তি ট্রেন চালানোর পরিকল্পনা থাকে রাজ্য সরকারের। তবে গতবার থেকেই করোনা সংক্রমণ কে মাথায় রেখে টা বন্ধ করে দেওয়া হয়। সেইমত এই বছর ও তা বহাল থাকায় কপালে ভাঁজ পড়েছিল দর্শনার্থীদের। তবে আবার নয়া উদ্যোগ নিয়েছে রাজ্য পরিবহন দফতর। সেইমত আজ থেকেই শুরু হতে চলেছে নাইট সার্ভিস।

আরও পড়ুনঃ পুষ্পক এক্সপ্রেসে তাণ্ডব দুষ্কৃতীদের, মহিলাকে গণধর্ষণ ও লুঠপাট অবাধে!

মূলত সাধারন সময়ে রাতে একাধিক বাস চালানো হলেও  করোনা কালে তা পুরোপুরি বন্ধ করে দেওয়া হয়।  তবে যেহেতু পুজোর আবহে রাত জেগে বহু দর্শনার্থী ঠাকুর দেখেন তাই তাদের সুবিধার জন্যই চালু হতে চলেছে এই বিশেষ বাস গুলি।

জানা গিয়েছে , পুজোর এই দিন গুলিতে মোট ১৪ টি রুটে এই স্পেশাল বাস গুলি চালানো হবে। যারমধ্যে রয়েছে হাওড়া স্টেশন থেকে বিমানবন্দর, ব্যারাকপুর, বারাসত থেকে জোঁকা , কামালগাজি, গড়িয়া, জোকা, বালিগঞ্জ, ডানলপ। পাশাপাশি রয়েছে  শ্যামবাজার-বারাসত, বেলগাছিয়া থেকে এসপ্ল্যানেড।

পুজোর বিশেষ নামাচ্ছে রাজ্য পরিবহন দফতর 

পুজোর বিশেষ নামাচ্ছে রাজ্য পরিবহন দফতর

আগে শহর কলকাতার এই সমস্ত রুট গুলিতে দুটো কিংবা তিনটে ট্রিপে বাস চালানো হত। তবে বর্তমানে এই ট্রিপ বাড়ানোর পরিকল্পনা করা হয়। হবে। তাই সবদিক বিবেচনা করেই আগামী ষষ্ঠী থেকে বাসের সংখ্যা বাড়ানোর কথা জানিয়েছে রাজ্য পরিবহন দফতর। যারফলে রাতে ঠাকুর দেখতে বেড়িয়ে খুব একটা সমস্যায় পড়তে হবে না দর্শনার্থীদের।

পুজোর বিশেষ নামাচ্ছে রাজ্য পরিবহন দফতর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here