দেশে কমলো সংক্রমণের সংখ্যা, সুস্থ হওয়ার ক্ষেত্রে রেকর্ড।

দেশে কমলো সংক্রমণের সংখ্যা, সুস্থ হওয়ার ক্ষেত্রে রেকর্ড।

নজরবন্দি ব্যুরোঃ কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফে প্রকাশিত রিপোর্টে দেখা গিয়েছে এযাবাতকালের সব রেকর্ড ভেঙে দিয়ে ৫৭ হাজার করে আক্রান্ত হচ্ছিল দেশে।এবার তা কিছুটা কমে গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছে ৫৪ হাজারেরও বেশি মানুষ! যার ফলে সারা দেশে করোনা আক্রান্তের সংখ্যা ১৭ লক্ষের গণ্ডি পেরিয়ে গেল।

আরও পড়ুনঃ রাজ্যে কিছুতেই কমছেনা করোনা সংক্রমণ, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ হাজার ৫৪৯ জোন।

প্রসঙ্গত, আক্রান্তের সংখ্যা ১৭ লক্ষের গণ্ডি পেরনোর ২দিনের মধ্যেই সংখ্যাটা আরও এক লক্ষ ছাড়িয়ে গেল। এই নিয়ে সারা দেশে ৫৪ হাজার ৭৩৬ জন মানুষ একদিনে করোনা আক্রান্ত হয়েছে।সবমিলিয়ে এই মুহূর্তে দেশে মোট করোনা আক্রান্ত ১৭ লক্ষ ৫০ হাজার ৭২৩ জন। এর মধ্যে ৫ লক্ষ ৬৭ হাজার ৭৩০ জন এই মুহূর্তে সংক্রামিত। তবে দেশে মারণ রোগ করোনাকে হারিয়ে সুস্থতার হার লক্ষ্যণীয়। ইতিমধ্যেই সুস্থ হয়ে উঠেছেন ১১ লক্ষ ।

তবে সুস্থতায় এদিন রেকর্ড হয়েছে দেশে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ৫১ হাজারের বেশি মানুষ, যা এযাবত্‍ সর্বাধিক। একই সময়ে মৃত্যু হয়েছে ৮৫৩ জনের। আর এই সময় দেশে সুস্থতার হার ৬৫.৪৪%। আর এই সুস্থতা প্রতিদিনই বাড়ছে।ভারতে আক্রান্তের সংখ্যা সবথেকে বেশি মহারাষ্ট্রে। এই রাজ্যে আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৩১ হাজার ৭১৯ জন। মারা গিয়েছেন ১৫ হাজারেও বেশি মানুষ।সুস্থ হয়ে উঠেছেন ২ লাখ ৬৬ হাজার ৮৮৩ জন। ের পর রয়েছে তামিলনাড়ু সেখানে আক্রান্তের সংখ্যা ২লাখ ৫১ হাজার ৭৩৮ জোন। মৃত্যু ৪০৩৪ জন।

এর পর তৃতীয় স্থানে রয়েছে অন্ধ্রপ্রদেশ। আক্রান্তের সংখ্যা ১ লাখ ৫০ হাজার ২০৯ জন। মৃত্যু হয়েছে ১৪০৭ জনের। এর পরেই আছে দেশের রাজধানী দিল্লি। সেখানে আক্রান্তের সংখ্যা ১ লাখ ৩৬ হাজার ৭১৬ জন। মৃত্যু হয়েছে ৩৯৮৯ জনের। কর্নাটকে আক্রান্তের সংখ্যা ১ লাখ ২৯ হাজার ২৮৭ জন। মৃত্যু হয়েছে ২৪১২ জনের। উত্তরপ্রদেশে আক্রান্তের সংখ্যা ৮৯ হাজার ৪৮ জোনের। মৃত্যু হয়ছে ১৬৭৭ জনের। দেশের মোট আক্রান্তের মধ্যে ৬৭.৯০ শতাংশই এই ৬ রাজ্যের। এই ছয় রাজ্য মিলিয়ে মোট ২৮ হাজার ৮৩৫ জনের মৃত্যু হয়েছে, যা দেশের মোট মৃত্যুর ৭৭.১৭ শতাংশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x