জেলা গুলিতে ফের ‘পর্যবেক্ষক’ পদ নিয়োগ করার ভাবনায় মুখ্যমন্ত্রী

জেলা গুলিতে ফের ‘পর্যবেক্ষক’ পদ নিয়োগ করার ভাবনায় মুখ্যমন্ত্রী

নজরবন্দি ব্যুরো : জেলা গুলিতে আবারও ‘পর্যবেক্ষক’ পদ নিয়োগ করার ভাবনায় মুখ্যমন্ত্রী। অনেকেই দল ছাড়ছেন। আর তাতেই অস্বস্তিতে পড়ছে শাসকদল। এছাড়াও বেশকয়েকটি জায়গায় গোষ্ঠীদ্বন্দ্বও প্রকাশ্যে এসেছে বারবার। আর এরই মাঝে দলের কয়েকজন শীর্ষ নেতার মধ্যে কয়েকটি জেলার দায়িত্ব ভাগ করে দিতে চলেছেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর এই দলের ভাঙন ঠেকাতেই ব্লুপ্রিন্ট সাজালেন মমতা।

আরও পড়ুনঃ ‘রেডি টু ফ্লাই সুন’ , হাসপাতাল থেকে বেড়িয়ে বার্তা মহারাজের।

গতবছর লোকসভায় রদবদলের পর পর্যবেক্ষক পদটি নিজেই তুলে দিয়েছিলেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেইসময় তাকে বারবারই বলতে শোনা গেছিল, রাজ্যের সব জেলায় তিনিই অবজারভার। তবে পরিস্থিতি এখন অনেকটাই বদলেছে। আর এতেই পর্যবেক্ষক পদটি ফিরিয়ে না আনলেও দলের কয়েকজন নেতাকে জেলার দায়িত্ব দিলেন। প্রত্যেক জেলার থাকছেন একজন করে বর্ষীয়ান নেতা।

সূত্রে খবর, নদিয়া ও জঙ্গলমহলের দায়িত্বভার দেওয়া হয়েছে দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ের উপর। পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং কোচবিহারের দায়িত্ব দেওয়া হচ্ছে দলের রাজ্য সভাপতি সুব্রত বক্সিকে। দার্জিলিংয়ে দায়িত্বভার দেওয়া হয়েছে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। একদিকে হাওড়া,হুগলি,মালদা এবং মুর্শিদাবাদের দায়িত্বভার দেওয়া হচ্ছে ফিরাদ হাকিমকে। এছাড়াও বর্ধমান, জলপাইগুড়ি এবং অলিপুরদুয়ারের দায়িত্ব দেওয়া হচ্ছে অরুপ বিশ্বাসকে।

শ্রমমন্ত্রী মলয় ঘটক পাচ্ছেন, বাঁকুড়া ও পুরুলিয়ার দায়িত্বভার। দার্জিলিং-এর দায়িত্বভার দেওয়া হয়েছে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। তবে উত্তর ২৪ পরগনা এবং বীরভূমের সভাপতির কোনোরকম বদল হচ্ছে না। এক্ষেত্রে এই দুই জেলার দুই সভাপতির উপরই ভরসা রাখচ্ছেন, মমতা। এছাড়াও দক্ষিণ ২৪ পরগণার দায়িত্বে অনড় থাকছেন শুভাশিস চক্রবর্তী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x