ফিরল পুরনো স্মৃতি! আবারও ভয়ঙ্কর বিস্ফোরণ কর্নাটকে, মৃত অন্তত ৬

ফিরল পুরনো স্মৃতি! আবারও ভয়ঙ্কর বিস্ফোরণ কর্নাটকে, মৃত অন্তত ৬

নজরবন্দি ব্যুরো: ফিরল পুরনো স্মৃতি! গত জানুয়ারি মাসেই কর্ণাটকের এক খাদানে বিস্ফোরণ হয়েছিল। সেবার ভয়ংকর ডিনামাইট বিস্ফোরণে কেঁপে উঠেছিল শিবমোগা। ওই বিস্ফোরণে অন্তত আটজনের মৃত্যু হয়। জানা গিয়েছিল, ডিনামাইট বোঝাই একটি লরি এলাকা দিয়ে যাওয়ার সময় আচমকাই তাতে বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের আঘাতে লরিটি কার্যত উড়ে যায়।

আর পড়ুনঃ পামেলা মাদক কান্ডে এবার কোলকাতা পুলিশ নোটিস ধরাল বিজেপি নেতা রাকেশ সিংকে

প্রবল শব্দে ঝনঝন করে ভেঙে পড়ে এলাকার বাড়িগুলির কাঁচ। প্রাথমিক ভাবে মনে করা হয়েছিল, পাঁচজনের মৃত্যু হয়েছে। কিন্তু পরে মৃতের সংখ্যা বেড়ে যায়। এবার আরও একবার ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠল কর্ণাটক। একটি খাদান এলাকায় হওয়া এই দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন অন্তত ৬ জন।

গতকাল অর্থাৎ সোমবার রাতে কর্ণাটকের চিক্কাবল্লাপুর জেলায় খাদানে ব্যবহার হওয়া জেলাটিনে বিস্ফোরণ ঘটে। ওই বিস্ফোরকগুলি বেআইনিভাবে জমা করা হয়েছিল বলে অভিযোগ। পুলিশি অভিযানের ভয়ে জেলাটিন বারগুলিকে নষ্ট করতে গেলে আচমকা ঘটে বিস্ফোরণ। এতে প্রাণ হারিয়েছেন অন্তত ছয়জন।

এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন কর্ণাটকের মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পা। এই ঘটনায় দ্রুত তদন্তের আশ্বাস দিয়েছেন তিনি। পাশাপাশি, এই ঘটনায় অভিযুক্তদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করার আশ্বাসও দিয়েছেন ইয়েদুরাপ্পা। এদিকে, বিস্ফোরণের ঘটনায় দুঃখপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

ফিরল পুরনো স্মৃতি! প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নিজের টুইটার হ্যান্ডেলে লিখেছেন, “কর্ণাটকের বিস্ফোরণে প্রাণহানী হওয়ায় আমায় মর্মাহত। মৃতদের পরিবারের প্রতি আমি সমবেদনা প্রকাশ করছি। প্রার্থনা করছি, আহতদের দ্রুত সেরে ওঠার জন্য প্রার্থনা করছি।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x