চালু হচ্ছে তিস্তা-তোর্ষা, বাড়ল যোগাযোগের মাধ্যম, খুশিতে আমজনতা

চালু হচ্ছে তিস্তা-তোর্ষা, বাড়ল যোগাযোগের মাধ্যম, খুশিতে আমজনতা
চালু হচ্ছে তিস্তা-তোর্ষা, বাড়ল যোগাযোগের মাধ্যম, খুশিতে আমজনতা

নজরবন্দি ব্যুরোঃ একটানা তিন মাস বন্ধ থাকার পর ফের চালু হচ্ছে তিস্তা-তোর্ষা এক্সপ্রেস। ডিসেম্বর থেকে একটানা তিন মাস তিস্তা-তোর্ষা এক্সপ্রেস বাতিলের ঘোষণা করেছিল রেল দফতর। অবশেষে সেই সিদ্ধান্ত রদ করল রেল বিভাগ। পূর্ব রেলওয়ে ম্যানেজার অরুণ আবরা জানিয়েছেন, “একমাত্র ঘন কুয়াশার দিনগুলিতে বাতিল করা হবে তিস্তা তোর্সা এক্সপ্রেস”।

আরও পড়ুনঃ Eastern Railway zone : আর থাকবেনা জেনারেল কামরা, নয়া সিদ্ধান্ত রেলের

জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার সহ উত্তরবঙ্গের মানুষের কলকাতা যাওয়ার অন্যতম ভরসা এই ট্রেন। এর আগে রেল দফতরের তরফ থেকে ঘন কুয়াশার দাবি তুলে তিস্তা তোর্সা এক্সপ্রেস টানা তিন মাসের জন্য বন্ধ করার ঘোষণা করা হয়। এরপর তিস্তা-তোর্ষা এক্সপ্রেস চালুর দাবীতে আন্দোলন সংগঠিত করে বিভিন্ন রাজনৈতিক অরাজনৈতিক সংগঠন। অবশেষে তিস্তা-তোর্ষা এক্সপ্রেস বাতিল সিদ্ধান্তে খুশি স্থানীয় এই অঞ্চলের সাধারণ মানুষ।

এই প্রসঙ্গে ময়নাগুড়ি ১নং ব্লক তৃণমুল কংগ্রেস সভাপতি মনোজ রায় বলেন, “কেন্দ্রের তুঘলকি সিদ্ধান্ত। শুধুমাত্র উত্তরবঙ্গের মানুষকে বঞ্চিত করার উদ্দেশ্যে তিস্তা-তোর্ষা এক্সপ্রেস তিনমাস বন্ধ করে রেখেছে। ব্যবসায়ী সমিতি থেকে শুরু করে বিভিন্ন সংগঠন আন্দোলন করায় পিছু হঠতে বাধ্য হয়েছেন। এর জন্য আমরা বিভিন্ন সংগঠনকে ধন্যবাদ জানাই।”

ময়নাগুড়ি ব্যবসায়ী সমিতির মুখপাত্র সুশান্ত সুর বলেন, “সেবা দলের আমন্ত্রণে সাড়া দিয়ে শুক্রবার নিউ ময়নাগুড়ি স্টেশনে অবস্থান বিক্ষোভে সামিল হয়েছি আমরা। তিস্তা-তোর্ষা এক্সপ্রেস বন্ধ করার সিদ্ধান্তে উত্তরবঙ্গের সাধারণ মানুষ সহ ব্যবসায়ী সকলেই বঞ্চিত হতেন। পুনরায় এক্সপ্রেসটি চালু হবে শুনে ভালো লাগছে। উত্তরবঙ্গের আপামর মানুষ এতে উপকৃত হবেন।”

চালু হচ্ছে তিস্তা-তোর্ষা, উপকৃত হবেন সাধারণ মানুষ

চালু হচ্ছে তিস্তা-তোর্ষা, উপকৃত হবেন সাধারণ মানুষ 
চালু হচ্ছে তিস্তা-তোর্ষা, উপকৃত হবেন সাধারণ মানুষ

শনিবার তিস্তা-তোর্ষা এক্সপ্রেসের এক যাত্রী নির্মাল্য ঘোষ জানান, “ট্রেনটি বন্ধ হলে এটা আমাদের দুর্ভাগ্যজনক ব্যাপার। আমরা চাই ট্রেনটি চলুক প্রতিদিন এবং উত্তরবঙ্গের সঙ্গে দক্ষিণবঙ্গের যোগযোগ বজায় থাকুক” । আরও এক যাত্রী জানালেন, সবসময় দার্জিলিং মেল কিংবা পদাতিক পাওয়া যায় না,এই লাইনে তিস্তা-তোর্ষা অন্যতম গুরুত্বপূর্ণ ট্রেন। এই লাইনে তিস্তা-তোর্ষা চলবে না শুনতেই খারাপ লাগছিলো। যাই হোক রেলের এই সিদ্ধান্তে আমরা অভিনন্দন জানাই রেলওয়ে কর্তপক্ষকে।