সংকট কালের ত্রাতা, করোনায় মৃত কর্মীর পরিবারের দায়ভার নিচ্ছে টাটা স্টিল

সংকট কালের ত্রাতা, করোনায় মৃত কর্মীর পরিবারের দায়ভার নিচ্ছে টাটা স্টিল
সংকট কালের ত্রাতা, করোনায় মৃত কর্মীর পরিবারের দায়ভার নিচ্ছে টাটা স্টিল

নজরবন্দি ব্যুরোঃ সংকট কালের ত্রাতা, গত বছর থেকে করোনা ভাইরাস একছত্র ব্যাটিং চালিয়ে যাচ্ছে ভারতের ওপর। মাঝের পরিস্থিতি কিছুটা স্থিতিশীল হলেও ভয়াবহতা আর আতঙ্ক বহুগুন বাড়িয়ে দ্বিতিয় ঢেউ নিয়ে আছড়ে পড়েছে দেশ জুড়ে। চারদিকে হাহাকার, বেড-অক্সিজেনের। গত কয়েকমাসে এক প্রকার মৃত্যু মিছিল চলছে দেশ জুড়ে।

আরও পড়ুনঃ অস্বস্তি বাড়ছে মোদি-শাহের, CBI প্রধান থেকে নাম বাতিল সরকারের পছন্দের প্রার্থীদের

তবে এই কঠন পরিস্থিতিতে অনেকেই মানুষের পাশে এসে দাঁড়িয়েছেন, হয়ে উঠেছেন মানুষের মসিহা। এই তালিকায় প্রথম দুজন হলেন সোনু সুদ এবং রতন টাটা। প্রথম জন অভিনেতা, গত বছর থেকে এখনো পর্যন্ত পরিযায়ীদের বাড়ি ফেরানো থেকে সম্পত্তি বন্দক রেখে অক্সিজেন প্লান্ট বসানো নিস্বার্থ ভাবে করে যাচ্ছেন বহু মানুষের জন্য।

সংকট কালের ত্রাতা, দ্বিতীয় জন রতন টাটা। আদ্যোপান্ত ব্যাবসায়ী, অথচ গত একবছর ধরে বেকারত্ব বৃদ্ধি, চাকরি ছাটাইয়ের চরম পরিস্থিতিতেও নিজের গোষ্ঠী থেকে বের করে দেননি কাউকে। পরিস্থিতি মোকাবিলায় সাহায্য করেছেন বহু ভাবে। এবার অভিনব এবং মানবিক সিদ্ধান্ত নিয়েছে টাটা স্টিল। করোনা কেড়ে নিয়েছে দেশের বহু মানুষকে। করোনার কবলে পড়ে বহু পরিবার অভিভাবক শূন্য, আয় শূন্য। এই পরিস্থিতিতে টাটা স্টিল জানিয়েছে করোনার কবলে পড়ে গোষ্ঠীর যেসব কর্মচারী প্রাণ হারিয়েছেন, তাঁদের পরিবারের পাশে দাঁড়াবে টাটা স্টিল।

ট্যুইটারে তাদের এই সোশ্যাল সিকিউরিটি স্কিমের কথা জানিয়েছে সংস্থা। বলা হয়েছে মৃত্যুর সময়ে ওই কর্মচারী যে পরিমাণ বেতন পেতেন, তাঁর ৬০ বছর পর্যন্ত সেই একই পরিমাণ বেতন পাবে পরিবার। সঙ্গে পরিবারের ছেলে মেয়ে স্নাতক হওয়া পর্যন্ত তাদের পড়াশোনার ব্যায়ভার গ্রহণ করবে টাটা। কঠিন পরিস্থিতিতে এই মানবিক উদ্যোগে সব মহল থেকেই আসছে শুভেচ্ছা এবং প্রসংশা বার্তা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here