ভোটে জেতেননি, স্বপন দাশগুপ্তকে পুনরায় রাজ্যসভায় মনোনীত করল BJP

ভোটে জেতেননি, স্বপন দাশগুপ্তকে পুনরায় রাজ্যসভায় মনোনীত করল BJP
ভোটে জেতেননি, স্বপন দাশগুপ্তকে পুনরায় রাজ্যসভায় মনোনীত করল BJP

নজরবন্দি ব্যুরোঃ ভোটে জেতেননি স্বপন দাশগুপ্ত, বাংলায় তৃণমূলের প্রার্থীদের কড়া টক্কর দিতেই বিজেপি নিজেদের লোকসভার এবং রাজ্যসভার সাংসদদের নির্বাচন লড়িয়েছলেন। ৫ জনের মধ্যে জিতেছিলেন মাত্র দু’জন। ইতিমধ্যে বিধায়ক পদ থেকে ইস্তফা দিয়েছেন জয়ী দুজনেই। নিশীথ প্রামাণিক এবং জগন্নাথ সরকার। দুই কেন্দ্রে বিজেপিকে লিড দিয়ে জয়ী হলেও দিন কয়েকের মাথায় ছেড়েছেন বিধায়ক পদ।

আরও পড়ুনঃ রাজ্যসভা নয় শোভনদেব থাকবেন বিধানসভাতেই, খড়দহ আসনের জন্য নাম প্রকাশ করল দল

অপর দুই লোকসভার সাংসদ লকেট এবং বাবুল সুপ্রিয় বিধানসভায় হেরে গেলেও লোকসভার সাংসদ পদ গছহিত ছিলোই তাঁদের। সমস্যা ছিলো স্বপন দাশগুপ্তকে নিয়ে। ২০১৬ থেকে রাজ্যসভার সদস্য থাকার পর ভোটে লড়তেই পদ ছেড়েছিলেন তিনি। জল্পনা ছিলো বিজেপি জিতলে রাজ্যের মুখ্যমন্ত্রীর মুখ তিনিই । তবে নাম প্রকাশের পর থেকেই তাঁকে নিয়ে অসন্তোষ ছিলো জনগনের মনে।

আরামবাগের বিজেপি সমর্থকরাই বলেছিলেন, “আমরা প্রথমে ওনাকে প্রার্থী হিসেবে মেনে নিয়েছিলাম। কিন্তু এখন দেখছি উনি জঘন‍্য প্রার্থী। বারংবার ফোন করলেও উনি ফোন ধরেন না।’ এমনকি তখনই অনেকে বলেছিলেন, ভোটে হেরে গেলে উনি দিল্লী চলে যাবেন আর ওখান থেকে বসে মজা দেখবেন।  ওনার মতো প্রার্থী আমরা চাইনা। কিন্তু জয়ী হতে পারেন নি।  তার তার পরেই তাঁকে ফের রাজ্যসভায় মনোনীত করলো বিজেপি। আজ এই বিষয়ে কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। ওয়াকিবহাল মহল বলছে কর্মীদের কথাই মিলে গেলো অক্ষরে অক্ষরে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here