ভোটে চরম বিপর্যয়, পরামর্শের নামে অকথ্য ভাষার জবাব সূর্যকান্ত মিশ্রের

ভোটে চরম বিপর্যয়, পরামর্শের নামে অকথ্য ভাষার জবাব সূর্যকান্ত মিশ্রের
ভোটে চরম বিপর্যয়, পরামর্শের নামে অকথ্য ভাষার জবাব সূর্যকান্ত মিশ্রের

নজরবন্দি ব্যুরোঃ ভোটে চরম বিপর্যয়, পরামর্শের নামে অকথ্য ভাষার জবাব সূর্যকান্ত মিশ্রের। এবার মানুষের দোর গোড়ায় পৌঁছবে সিপিআইএম, জানালো আলিমুদ্দিন। এই হারের পর জনগনের মনভাব জানার জন্য চিঠি ছেয়েছিলেন তাঁরা, যা অনেক আগেই করা উচিৎ ছিল বলেই অনেকে মনে করেন। এরই মধ্যে নানা পরামর্শ সমৃদ্ধ চিঠি হাজির আলিমুদ্দিনে।

আরও পড়ুনঃ ভোট পরবর্তী হিংসা ও ভুয়ো ভ্যাকসিন, বিধানসভায় খারিজ বিজেপি-র দুই প্রস্তাব।

সিপিআইএম এর রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র জানান, কর্মীদের পাশাপাশি সাধারণ মানুষের থেকে পরামর্শ চাওয়া হয়েছে। সব পরামর্শ ইতিমধ্যে আলিমুদ্দিনে এসে পৌঁছেছে তা সবটাই পড়ে দেখবেন তাঁরা, অপাঠ্য থাকবে না কোনটাই। প্রায় সব কটি চিঠি পড়ে দেখছেন উচ্চ নেতৃত্ব। তিনি আরও জানান, এর মধ্যে কিছু যুক্তিযুক্ত পরামর্শ আসছে বটে।

ভোটে চরম বিপর্যয়, অনেকেই পরামর্শই দেওয়ার নামে অকথ্য গালিগালাজ লিখে পাঠাচ্ছেন আলিমুদ্দিনে। 

অনেকেই পরামর্শই দেওয়ার নামে অকথ্য গালিগালাজ লিখে পাঠাচ্ছেন। তা কখনোই কাম্য নয়। বুধবার এক ভার্চুয়াল সভায় তিনি কর্মীদের কাছে এই ভোটের বিপর্যয়ের কারন ব্যাখ্যা করলেন। পাশাপাশি তিনি জানান, নতুন পরিস্থিতিতে নতুন ভাবে পথ চলা শুরু করা হবে।

ভোটে চরম বিপর্যয়, পরামর্শের নামে অকথ্য ভাষার জবাব সূর্যকান্ত মিশ্রের। পরামর্শ নেওয়ার পাশাপাশি এমন বিপর্যয়ের পরও সংগঠকদের মধ্যে দলবাজি  বন্ধ হয় নি, এই বিষয়টিও উল্লেখ করতে ভুললেন না। তিনি জানান, “দুনিয়ার মজদুর এক হও  বলে নিজেদের মধ্যে গন্ডগোল করবেন দুটো পাশাপাশি চলতে পারে না।” এছাড়া ভোটের আগে টিএমসি ও বিজেপিকে এক পথে ফেলে বিজেমুল তত্ব ভুল ছিলো ,তাও স্বীকার করলেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here