সহানুভূতিতে ক্ষমতায় বাংলা থাকছে মমতা’য়, গান বাঁধছেন সুমন

সহানুভূতিতে ক্ষমতায় বাংলা থাকছে মমতা'য়, গান বাঁধছেন সুমন
সহানুভূতিতে ক্ষমতায় বাংলা থাকছে মমতা'য়, গান বাঁধছেন সুমন

নজরবন্দি ব্যুরোঃ সহানুভূতিতে ক্ষমতায় বাংলা থাকছে মমতা’য়, বঙ্গ ভোটের এবার নতুন ট্রেন্ড গান বা থিম সং। শাসক বিরোধী সব দলই এবার নিজেদের মত করে গান বানিয়েছে নিজেদের ভোট প্রচারের উদ্দেশে। যেমন “খেলা হবে” “টুম্পা সোনা”, “পিসি যাও” ইত্যাদি। আগে ভোটের সময় দেওয়াল লিখন ছিল ভোট প্রচারের প্রধান দিক।

আরও পড়ুনঃ বিধি ভাঙছেন কৈলাস! নিরপেক্ষ পদক্ষেপের আশায় কমিশনের দ্বারে ফিরহাদ।

এখন সময় বদলেছে তাই তার সাথে বদলেছে ভাবনা। বর্তমান যুগ সোশ্যাল মিডিয়ার যুগ। এই সময় মানুষের হাতে হাতে স্মার্ট ফোন সবাই ব্যবহার করছে বিভিন্ন সোশ্যাল অ্যাপ ফলে মানুষের কাছে পৌঁছনো এখন আগের থেকে অনেক সহজ। আর এবার ভোটের আগে প্রার্থী তালিকা ঘোষণার আগেই প্রচার শুরু সোশ্যাল মিডিয়ায়। আর সেটার প্রধান অস্ত্র হল গান বা প্যারোডি সং।

আর সেই কথা ভেবেই এবার মমতার সমর্থনে গানবাঁধলেন এক সময়ের তৃণমূল সাংসদ তথা বিখ্যাত গায়ক কবীর সুমন। তবে তিনি কোন প্যারোডি বানাননি। নতুন কথা বসিয়ে নতুন গান বেঁধেছেন। আর এই গানের কথা সুমন সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন। মোট ৬টি প্যারাতে তিনি এই গানের কথা লিখেছেন। তিনি জানিয়েছেন ‘বাংলা ও মমতার জন্য আমার গান। সুর করে নিয়েছি।

সহানুভূতিতে ক্ষমতায় বাংলা থাকছে মমতা’য়, রেকর্ড করার কথা আসছে শনিবার। অ্যারেঞ্জমেন্ট আমার। গাইবেন নবীনরা— সঙ্গে এই বুড়ো’।সুমনের ওই গানে যেমন ‘স্বাস্থ্যসাথী’ প্রকল্পের কথা আছে, তেমনই আছে সাইকেল চালিয়ে গ্রামের পড়ুয়াদের স্কুলে যাওয়া এবং স্কুল থেকে ফেরার কথাও। সব কিছু তৈরি এবার সুধু অপেক্ষা ভোটের  বাজারে  গানটির আত্মপ্রকাশের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here