অস্থায়ী ছাউনি নির্মাণকে কেন্দ্র করে বচসা, আত্মহত্যার চেষ্টা চাকরীপ্রার্থীর

অস্থায়ী ছাউনি নির্মাণকে কেন্দ্র করে বচসা, আত্মহত্যার চেষ্টা চাকরীপ্রার্থীর
Suicide Attempt by protesters

নজরবন্দি ব্যুরোঃ সমস্ত দুর্যোগকে উপেক্ষা করেই আন্দোলনে অনড় রয়েছেন শারীরশিক্ষা ও কর্মশিক্ষা নিয়োগের দাবীতে একটানা অনশন আন্দোলন কর্মসূচি জারি রেখেছিল চাকরীপ্রার্থীরা। অভিযোগ, বৃহস্পতিবার অস্থায়ী ছাউনি নির্মাণকে কেন্দ্র করে বচসা। অস্থায়ী মঞ্চ ভাঙতে উদ্যোগ নেয় পুলিশ। যার প্রতিবাদে আত্মহত্যা করতে যান এক চাকরীপ্রার্থী। এই ঘটনায় তোলপাড় রাজ্য রাজনীতি। সরব হয়েছে বিরোধী দল বিজেপি। এদিন এই ইস্যুতে রাজ্যপাল জগদীপ ধনকড়ের দ্বারস্থ হয় তাঁরা।

আরও পড়ুনঃ আগামীকাল অবধি SSC দফতরে থাকছে CRPF, নির্দেশ হাইকোর্টের

এদিন রাজ্যপালের সঙ্গে দেখা করার পর বিজেপি নেতা কল্যাণ চৌবে বলেন, ইতিমধ্যেই রাজ্যপালের কাছে অভিযোগ জানিয়েছন তাঁরা। মুখ্যমন্ত্রী অসত্য কথা বলছেন। অথচ একজন মন্ত্রীর দোষ ঢাকার জন্য করের টাকায়, জনগণের টাকায় এসব করা হয়েছে। আজকে কোর্টের আদেশ সরকারের বিরুদ্ধে না যেত তাহলে এটা প্রকাশ্যে আসত না।

vlcsnap 2022 05 19 18h51m04s138

রাজ্যপাল এই ঘটনাটি তাঁর নজরে এনেছেন। তিনি জানিয়েছেন, এর আগে তিনি এধরনের ঘটনা নজরে এনেছেন। এই ঘটনা আরও একতী সংযোজন। তিনি এই বিষয়টি দেখবেন বলেও বিজেপি নেতাদের আশ্বস্ত করেছেন রাজ্যপাল।

এদিন ধর্মতলার চাকরী প্রার্থীরা অস্থায়ী ছাউনি বানাতে গেলে পুলিশ বাধা দেয় বলে অভিযোগ। পুলিশ এবং চাকরীপ্রার্থীদের মধ্যে ধস্তাধস্তি শুরু হয়। তখনই ওই মহিলা কলকাতা পুলিশের ডিসি সাউথের সামনেই আত্মহত্যা করতে চায় বলে জানা গেছে।

অস্থায়ী ছাউনি নির্মাণকে কেন্দ্র করে বচসা, ভাইরাল ভিডিও 

অস্থায়ী ছাউনি নির্মাণকে কেন্দ্র করে বচসা, ভাইরাল ভিডিও 
অস্থায়ী ছাউনি নির্মাণকে কেন্দ্র করে বচসা, ভাইরাল ভিডিও 

এর আগে ঈদের দিনে ডিসি সাউথের মারফত চাকরীপ্রার্থীদের সঙ্গে কথা বলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এরপরেই রাজ্য সরকারের ত্যরফে ৫ হাজারের বেশী শিক্ষক পদে নিয়োগের কথা জানানো হয়। এর মধ্যে শারীরশিক্ষা এবং কর্মশিক্ষা বিভাগে ১৬০০ জনের নিয়োগ করা হবে বলে জানানো হয়। কিন্তু নিয়োগ না হওয়া অবধি আন্দোলনমঞ্চ ছাড়তে নারাজ আন্দোলনকারী হবু শিক্ষকরা।