ইয়াস আসার আগেই রাজ্যে টর্নেডোর তাণ্ডবে মৃত্যু ৫ জনের…ভাঙল প্রায় ৪০ টি বাড়ি।

ইয়াস আসার আগেই রাজ্যে টর্নেডোর তাণ্ডবে মৃত্যু ৫ জনের...ভাঙল প্রায় ৪০ টি বাড়ি।
ইয়াস আসার আগেই রাজ্যে টর্নেডোর তাণ্ডবে মৃত্যু ৫ জনের...ভাঙল প্রায় ৪০ টি বাড়ি।

নজরবন্দি ব্যুরোঃ ইয়াস আসার আগেই রাজ্যে টর্নেডোর তাণ্ডব। আচমকা ঝড়ের তাণ্ডবে মৃত্যু হয়েছে কমপক্ষে ৫ জনের। নবান্ন সূত্রে খবর এই ঝড়ের কোন পূর্বাভাসই ছিলনা আবহাওয়া দফতরের কাছে। এদিন বিকেল ৪টে নাগাত আচমকাই ঝড় শুরু হয় ব্যান্ডেলে। সাধারণ মানুষ কিছু বুঝে ওঠার আগেই ঝড়ের দাপটে তছনছ হয়ে যায় ব্যান্ডেল। পরে নদী পেরিয়ে সেই ঝড় আছড়ে পড়ে হালিশহরে।

আরও পড়ুনঃ আজ বাংলায় মৃত্যু হল ১৫৭ করোনা আক্রান্তের, সামান্য স্বস্তি সুস্থতার হারে।

আচমকা এই টর্নেডো নেমে আসায় কমপক্ষে ৫ জনের মৃত্যু হয়েছে বলে খবর। কমপক্ষে ৪০ টি বাড়ি সম্পূর্ণ ভেঙে গিয়েছে। উপড়ে গিয়েছে প্রচুর গাছ। ইয়াস আসার আগেই রাজ্যে টর্নেডোর তাণ্ডব। এদিন সন্ধে নাগাদ নবান্নে সাংবাদিক বৈঠক করে মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন ‘হালিশহর, চুঁচুড়ায় টর্নেডোতে ৪০টি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। ৪-৫ জন নিহত হয়েছেন। বেশ কয়েকটি দোকান ক্ষতিগ্রস্ত হয়েছে।’

অন্যদিকে মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন তিনি আজ রাতে নবান্নেই থাকবেন। নবান্নের ওয়ার রুম থেকে নজর রাখবেন ইয়াসের গতিবিধির ওপর। এদিকে আবহাওয়া দফতরের বুলেটিন জানাচ্ছে, ঘূর্ণিঝড় ইয়াস এই মুহূর্তে ওড়িশার পারাদ্বীপ থেকে ২০০ কিলোমিটার দক্ষিণ-পূর্ব, ওড়িশার বালেশ্বর থেকে ২৯০ কিলোমিটার দক্ষিণ, দক্ষিণ-পূর্ব,পশ্চিমবঙ্গের দিঘা থেকে ২৯০ কিলোমিটার দক্ষিণ দক্ষিণ-পূর্ব এবং সাগর দ্বীপ থেকে ২৮০ কিলোমিটার দক্ষিণে অবস্থান করছে।

ক্রমশ ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ইয়াস। আগামীকাল বেলা ১২টা নাগাদ ওড়িশার বালেশ্বরে আছড়ে পড়তে চলেছে ইয়াস। আবহাওয়া দফতরের বুলেটিন অনুযায়ী ইয়াস স্থলভাগে আছড়ে পড়ার আগে উত্তর বঙ্গোপসাগরে ঘূর্ণিঝড়ের গতিবেগ ১১০ থেকে ১২০ কিলোমিটার বা সর্বোচ্চ ১৩০ কিলোমিটার হতে পারে। বুধবার সকালে এই গতি বেড়ে দাঁড়াতে পারে ১৫৫-১৬৫ কিলোমিটার, যা সর্বোচ্চ ১৮০ কিলোমিটার পর্যন্ত হতে পারে।

ইয়াসের প্রভাবে বৃহস্পতিবার দুপুর পর্যন্ত গভীর নিম্নচাপের প্রভাবে অতি ভারী এবং ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। দুই মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগনার অতি ভারী বৃষ্টির আশঙ্কা রয়েছে। কলকাতা, হাওড়া, হুগলি এবং উত্তর ২৪ পরগনার বিভিন্ন এলাকাতে ভারী বৃষ্টির সম্ভাবনা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here