জেতাতে পারেননি দলকে, রাজ্য নেতাদের কেন্দ্রীয় নিরাপত্তা তুলে নিচ্ছে বিজেপি।

জেতাতে পারেননি দলকে, রাজ্য নেতাদের কেন্দ্রীয় নিরাপত্তা তুলে নিচ্ছে বিজেপি।
জেতাতে পারেননি দলকে, রাজ্য নেতাদের কেন্দ্রীয় নিরাপত্তা তুলে নিচ্ছে বিজেপি।

নজরবন্দি ব্যুরোঃ জেতাতে পারেননি দলকে, অথচ বড় বড় স্বপ্ন আর বুলি আউড়ে যোগ দিয়েছিলেন বিজেপিতে। লোক দেখানো হোক বা আক্রান্ত হওয়ার ভয়। বিজেপিতে যোগ দেওয়া যে কেউ একাধিক দাবির সাথে দাবি রেখেছিলেন কেন্দ্রীয় নিরাপত্তা দিতে হবে। বিজেপি কেন্দ্রের ক্ষমতায় থাকার ফলে এবং স্বরাষ্টমন্ত্রক হাতে থাকায় অমিত শাহ আবদার মিটিয়েছিলেন সর্বস্তরের আগতদের। কিন্তু ভোটে জেতা হয়নি, দখল করা যায়নি বাংলা। তাই এবার সেইসব নেতাদের কেন্দ্রীয় নিরাপত্তা তুলে নিতে চলেছে কেন্দ্রীয় সরকার।

আরও পড়ুনঃ CBI সেজে ১৫ লক্ষ টাকা জালিয়াতির অভিযোগ ‘রিপাবলিক বাংলা’র সাংবাদিকের বিরুদ্ধে!

বিজেপি-তে নবাগতদের মুড়িমুড়কির মতো কেন্দ্রীয় নিরাপত্তা দেওয়া নিয়ে সরগরম পদ্ম শিবিরের অন্দরমহল। কিন্তু আচমকা কেন্দ্রীয় নিরাপত্তা নিয়ে বিতর্ক কেন? বিজেপি সূত্রের দাবি, শুভেন্দু অধিকারী, মুকুল রায় ‘জেড’ ক্যাটাগরির কেন্দ্রীয় নিরাপত্তা পান, তা বহাল আছে। ৬৬ জন নব নির্বাচিত বিধায়ক ‘এক্স’ ক্যাটিগরিতে নিরাপত্তা পাচ্ছেন। তিন বিধায়ক পান ‘ওয়াই’ ক্যাটিগরি। কয়েকজন সাংসদও বিভিন্ন ক্যাটেগরিতে কেন্দ্রীয় নিরাপত্তা পান। এইসব নেতাদের নিরাপত্তা নিয়ে সমস্যানেই, সমস্যা হল ভোটের আগে কচুরিপানার মত স্রোতে ভেসে আসা নেতাদের নিরাপত্তা নিয়ে।

সূত্রের দাবি, ভোটের আগে যোগদানের হিড়িয়ে রাজ্যের দুই হেভিওয়েট বিজেপি নেতা রেকমেন্ড করতেন নিরাপত্তার বিষয়টি। যা ভোট লাভের আশায় তৎক্ষণাৎ অনুমোদিত হত অমিত শাহের স্বরাষ্ট্রমন্ত্রকে। কিন্তু ভোটে শোচনীয় পরাজয়ের পর বাদ সেধেছে নিরাপত্তার বিষয়টি।

বিজেপি সূত্রে খবর, যারা ভোটে হেরেছেন তাঁদের সবারই নিরাপত্তা তুলে নেওয়া হবে। তাছাড়া অভিনয় জগতের প্রার্থী শ্রাবন্তী চট্টোপাধ্যায়, তনুশ্রী চক্রবর্তী, পায়েল সরকার থেকে হিরণ চট্টোপাধ্যায়রা ‘ওয়াই’ ক্যাটিগরির নিরাপত্তা পেয়েওছিলেন। বিজেপি-র হয়ে প্রচারে নামা মিঠুন চক্রবর্তীকে দেওয়া হয় ‘ওয়াই প্লাস’ ক্যাটিগরির কেন্দ্রীয় নিরাপত্তা। এ ছাড়াও অনেক প্রার্থী এবং নেতা আবেদন করেই নিরাপত্তা পেয়ে যান। শোনা যাচ্ছে রাজীব বন্দ্যোপাধ্যায়ের নিরাপত্তাও তুলে নিতে পারে কেন্দ্রীয় সরকার। জেতাতে পারেননি দলকে!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here