চাকরির দাবিতে শিক্ষামন্ত্রীর বাড়ির সামনেই জমায়েত SSC প্রার্থীদের

চাকরির দাবিতে শিক্ষামন্ত্রীর বাড়ির সামনেই জমায়েত SSC প্রার্থীদের

নজরবন্দি ব্যুরো: চাকরির দাবিতে শিক্ষামন্ত্রীর বাড়ির সামনেই জমায়েত SSC প্রার্থীদের । তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ের বাড়ির সামনে এসএসসি যুব ছাত্রদের জমায়েত। ঘটনায় চাঞ্চল্য এলাকায়। অভিযোগ কর্মশিক্ষা ও শারীরশিক্ষার প্রার্থীরা বঞ্চিত হয়েছেন। যোগ্যতা সত্বেও মেলেনি চাকরি। আজ বৃহস্পতিবার চাকরির দাবিতে প্রায় ১৭০০ জন চাকরি প্রার্থী জমায়েত করেন পার্থ চট্টোপাধ্যায়ের বাড়ির সামনে। বাড়ির সামনে জমায়েত হুয়ায় এলাকায় উত্তেজনা ছড়ায়। ঘটনাস্থলে পরিস্থিতি সামাল দিতে মোতায়েন করা হয় বিশাল পুলিশবাহিনী। তাঁদের সঙ্গে বোঝাপড়া করার পর শিক্ষামন্ত্রীর বাড়ির সামনে থেকে উঠে যায় তাঁরা।

আরও পড়ুন: বঙ্গ সফরে এসে ইসকন মন্দিরে যাবেন শাহ, যোগ দেবেন বিজেপির রথযাত্রাতেও

আন্দোলনরত প্রার্থীদের অভিযোগ বারবার এসএসসি-র প্রতিশ্রুতি দিয়েও পরীক্ষা নেওয়া হয়নি। এদিন তাঁরা জানান,  ২০১৯-এ (২৭ ফেব্রুয়ারি থেকে ২৬ মার্চ) লোকসভা নির্বাচনের আগে মেয়ো রোডে কলকাতা প্রেস ক্লাবের সামনে অনশনে বসেছিলেন পরীক্ষায় উর্ত্তীণ ও মেধাতালিকায় অর্ন্তভুক্ত চাররী প্রার্থীরা। সেই সময় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাঁদের চাকরির প্রতিশ্রুতি দিয়েছিলেন ঠিকই। কিন্তু তা এখনও কার্যকর হয়নি। অথচ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আশ্বাসেই অনশন তুলে নেন চাকরিপ্রার্থীরা। তাই আজ, বৃহস্পতিবার চাকরির দাবি নিয়ে পুণরায় শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের বাড়ির সামনে জমায়েত করেন এই চাকরি প্রার্থীরা। এরপর ঘটনাস্থলে পরিস্থিতি সামাল দিতে পৌঁছয় বিশাল পুলিসবাহিনী।

উল্লেখ্য কয়েকদিন আগে রাজ্যের হবু শিক্ষকদের বঞ্চনার বিরুদ্ধে এবং রাজ্যের কর্মরত শিক্ষকদের বকেয়া ডিএ সহ একাধিক দাবিতে সরব হন সিপআই(এম) নেতা সুজন চক্রবর্তী। এমনকি  রাজ্যের প্রশিক্ষণ-রত প্রায় ১ লাখ ৬৯ হাজার কর্মরত  শিক্ষকদের পরীক্ষা সংক্রান্ত সমস্যা নিয়ে শিক্ষামন্ত্রীর কাছে চিঠি লেখেন সুজন চক্রবর্তী।

চাকরির দাবিতে শিক্ষামন্ত্রীর বাড়ির সামনেই জমায়েত SSC প্রার্থীদের। তিনি চিঠিতে লিখেছেন,” এই রাজ্যের প্রশিক্ষণ-রত প্রায় ১ লাখ ৬৯ হাজার কর্মরত শিক্ষকদের পরীক্ষা সংক্রান্ত সমস্যাটি নিশ্চয়ই ওয়াকিবহাল আছেন। ভারত সরকারের নির্দেশ অনুযায়ী ২০১৯ এর ৩১ শে মার্চের মধ্যে এদের প্রশিক্ষণ সম্পূর্ণ করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x