সোমবার থেকে ফের বাড়ছে স্পেশাল মেট্রোর সংখ্যা

সোমবার থেকে ফের বাড়ছে স্পেশাল মেট্রোর সংখ্যা
সোমবার থেকে ফের বাড়ছে স্পেশাল মেট্রোর সংখ্যা

নজরবন্দি ব্যুরোঃ সোমবার থেকে ফের বাড়ছে স্পেশাল মেট্রোর সংখ্যা। করো না পরিস্থিতি এখনো স্বাভাবিক হয়নি রাজ্যে। ফলে বাস-ট্যাক্সি অটো চললেও শহরের বুকে এখনো বন্ধ লোকাল ট্রেন এবং মেট্রো। কিছু স্পেশাল ট্রেন এবং স্পেশাল মেট্রো চলছে ঠিকই কিন্তু সেখানে সব যাত্রীদের কোঠার অনুমতি নেই।

কলকাতা মেট্রোরেল স্পেশাল মেট্রো চালাচ্ছে বেশ কিছুদিন মাঝে সেই মেট্রো সংখ্যা বাড়ানো হয়েছিল। কিন্তু যত দিন যাচ্ছে বাড়ছে যাত্রীসংখ্যা আর সে কথা মাথায় রেখেই ফের একবার স্পেশাল মৃত্যুর সংখ্যা বাড়ানোর সিদ্ধান্ত নিল কলকাতা মেট্রো রেল। এতদিন নির্দিষ্ট সময় পর্যন্ত ৪৫ জোড়া মেট্রো চালানো হচ্ছিল কিন্তু এবার বাড়ানো হচ্ছে পরিষেবা।

আরও পড়ুনঃ প্রাক্তন মন্ত্রী তথা বাম নেতার বিরুদ্ধে ২৮ কোটি টাকার দুর্নীতির অভিযোগ! বাড়িতে তল্লাশি

আর এই মেট্রো রেলের সংখ্যা বাড়তে চলেছে আগামী সোমবার থেকেই। সোমবার থেকে মোট ১০৪ টি মেট্রোরেল চলবে। সময়সীমা আরও কিছু পরিবর্তন এনেছে মেট্রো কর্তৃপক্ষ এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে সকাল ৭টা থেকে মেট্রো পরিষেবা চলবে বেলা ১১ টা পর্যন্ত। আর ওই সময়ের মধ্যে প্রতি ৮ মিনিট অন্তর মেট্রো যাতায়াত করবে।

সোমবার থেকে ফের বাড়ছে স্পেশাল মেট্রোর সংখ্যা 

তারপর বিকেল ৩টে থেকে ফের মেট্রো পরিসেবা শুরু হবে এবং চলবে সন্ধ্যে ৭টা পর্যন্ত। ওই সময়ে অর্থাৎ দ্বিতীয় ফেজের মেট্রো চালানো হবে ১৫ মিনিট অন্তর। সোমবার থেকে ফের বাড়ছে স্পেশাল মেট্রোর সংখ্যা তবে মেট্রো পরিষেবা বাড়ানো হলেও এক্ষুনি সর্বসাধারণের জন্য খুলে দেওয়া হচ্ছেনা।সুধু মাত্র জরুরী পেশার সঙ্গে যুক্ত এমন যাত্রীরাই উঠতে পারবেন এই মেট্রোতে।

এবং যারা এই মেট্রোতে যাত্রা করবেন তারা সত্যি সত্যিই জরুরী পরিষেবা সংযুক্ত কিনা তার প্রমান পত্র দেখাতে হবে মেট্রো কর্তৃপক্ষকে। তবেই প্রবেশের অনুমতি মিলবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here