‘বেশি ম্যাচ উইনার তৈরি করেছেন সৌরভ’- গম্ভীর

‘বেশি ম্যাচ উইনার তৈরি করেছেন সৌরভ’-  গম্ভীর

নজরবন্দি ব্যুরোঃ নেতৃত্বে থাকার সময়ে বেশি ম্যাচ উইনার তৈরি করেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। মত গৌতম গম্ভীরের। গম্ভীর বলছেন, ”ধোনি যখন নেতৃত্ব ছেড়ে দিল, তখন যথেষ্ট সংখ্যক কোয়ালিটি প্লেয়ার বিরাটের হাতে তুলে দিতে পারেনি। অন্য দিকে, সৌরভ গঙ্গোপাধ্যায় যুবরাজ সিংহ, জাহির খান, বীরেন্দ্র সহবাগদের মতো ম্যাচ উইনারদের তৈরি করে দিয়ে গিয়েছে।”

গৌতম গম্ভীরের কথায়, জহুরির চোখ ছিল ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ের। মহারাজের নেতৃত্বেই জাতীয় দলে যুবরাজ সিং, হরভজন সিং, বীরেন্দ্র শেহওয়াগ, জাহির খান সহ একাধিক কিংবদন্তি ক্রিকেটারের আবির্ভাব ঘটেছিল, যাঁরা দেশকে ২০০৭ সালের টি-টোয়েন্টি ও ২০১১ সালের বিশ্বকাপ দিয়েছিলেন। এর আগে সৌরভ গঙ্গোপাধ্যায় ও মহেন্দ্র সিং ধোনি প্রসঙ্গে বলতে গিয়ে গম্ভীর মন্তব্য করেছিলেন, পরিশ্রম করেছেন দাদা।

কিন্তু সুনাম ধোনি পেয়েছেন বলে মনে করেন গৌতি। ধোনির অধিনায়কত্বে টেস্ট ক্রিকেট ভারত বিশ্বের পয়লা নম্বর দলের শিরোপা অর্জন করেছিল। কিন্তু সেই দলকে টেনে তোলা এবং বিদেশে টেস্ট জেতার সাহস দেখানো এবং ভারতীয় ক্রিকেটারদের মধ্যে লড়াকু মানসিকতা সঞ্চার মহারাজ করেছিলেন বলে দাবি গম্ভীরের। 

অপর দিকে ট্রফির জয়ের নিরিখে মহারাজের থেকে এমএস এগিয়ে রয়েছেন বলে মনে করেন গৌতি। উল্লেখ্য বিশ্বের একমাত্র অধিনায়ক হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপ, ৫০ ওভারের বিশ্বকাপ ও চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ের রেকর্ড রয়েছে ধোনির ঝুলিতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *