আজ নয় কাল হাসপাতাল থেকে ছাড়া হবে দাদাকে।

আজ নয় কাল হাসপাতাল থেকে ছাড়া হবে দাদাকে।

নজরবন্দি ব্যুরো: আজ নয় কাল হাসপাতাল থেকে ছাড়া হবে দাদাকে। সমস্ত রিপোর্টই ভালো, আপাতত কোনও সমস্যা হচ্ছে না ‘দাদার’। খাওয়াদাওয়া, ঘুম কোনও বিষয়েই দুশ্চিন্তার কিছু নেই বলে ডাক্তারেরা জানিয়েছেন। সৌরভের বাড়ির সদস্যদের সঙ্গেও ডাক্তারেরা এনিয়ে আলোচনা করে জানিয়েছেন, এখন তাঁকে বাড়ি নিয়ে যাওয়া যেতে পারে। কিন্তু হঠাৎ তিনি নিজে সিদ্ধান্ত নেন যে আরও একটা দিন হাসপাতালে থেকে যাবেন তিনি।

সম্ভবত ভিড়ের কারণে এই সিদ্ধান্ত। আরও একদিন হাসপাতালে থাকতে চান সৌরভ। এমনটাই জানিয়েছে উডল্যান্ডস হাসপাতাল কর্তৃপক্ষ। গোটা হাসপাতাল জুড়ে পুলিশের কড়া পাহারা ছিল।

আরও পড়ুনঃ কৃষি আইন বাতিল করতে নারাজ কেন্দ্র। তবুও প্রাণ বাজি রেখে আন্দোলন কৃষকদের।

দাদার এটা নিজের সিদ্ধান্ত। চিকিৎসক ধীমান কাহালি জানিয়েছেন, সৌরভবাবু নিজে চাইছেন আরও একদিন হাসপাতালে থাকতে। তিনি নিজে ভাবছেন হয়তো যে আরও একদিন থাকলে তাঁর আরও ভালো হবে। সৌরভ সম্পূর্ণ সুস্থ রয়েছেন।

অসংখ্য সৌরভ ভক্ত তথা অনুগামীদের চিন্তামুক্ত করে নামজাদা ডাক্তার জানিয়ে গিয়েছেন, প্রাক্তন ভারত অধিনায়ক এখন সম্পূর্ণ বিপন্মুক্ত। সৌরভকে দেখে আসার পরে তিনি সাংবাদিকদের সামনে বলে যান, ‘‘সৌরভের হৃদ্‌যন্ত্রের বিন্দুমাত্র কোনও ক্ষতি হয়নি। কুড়ি বছর বয়সে যেমন শক্তিশালী ছিল, তেমনই আছে। সৌরভ এখনও প্লেন চালাতে পারেন, ম্যারাথন দৌড়তে পারেন, প্রয়োজন হলে আবার ক্রিকেটও খেলতে পারেন।’’

আরও বলেন, ‘‘সৌরভের করোনারি আর্টারিতে ব্লকেজ ধরা পড়েছে। যা যে কোনও মানুষেরই দেখা দিতে পারে জীবনের কোনও না কোনও সময়ে।” তবে চিকিৎসক জানিয়েছেন, বুধবার বাড়ি ফিরে গেলেও এখন তাঁকে সম্পূর্ণ বিশ্রামেই থাকতে হবে। বাইরে খুব একটা বেরোনো চলবে না। তবে ডাক্তারেরা ‘ওয়ার্ক ফ্রম হোম’ করতে বাধা নেই বলে জানিয়েছেন। অর্থাৎ, ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট যদি মনে করেন বোর্ডের বা আইসিসি-র কোনও সভায় বাড়ি থেকে যোগ দেবেন, তা তিনি পারবেন।

আজ নয় কাল হাসপাতাল থেকে ছাড়া হবে দাদাকে। কিন্তু খুব ধকলের কাজ থেকে এখন দূরেই থাকতে হবে। কারণ, সৌরভের তিনটি করোনারি আর্টারিতেই ‘ব্লকেজ’ রয়েছে। তার মধ্যে একটি ঠিক করা হয়েছে। বাকি দু’টির জন্যেও স্টেন্ট বসাতে হবে। সপ্তাহ তিনেকের মধ্যে সেই চিকিৎসা প্রক্রিয়া সম্পূর্ণ করতে ফের হাসপাতালে আসতে হবে সৌরভকে। সেই স্টেন্ট বসানোর প্রক্রিয়া যখন হবে, দেবী শেঠি উপস্থিত থাকবেন বলে জানিয়ে গিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x