গুলিকান্ডের তদন্তে শীতলকুচির জোরপাটকিতে পৌঁছল SIT

গুলিকান্ডের তদন্তে শীতলকুচির জোরপাটকিতে পৌঁছল SIT
গুলিকান্ডের তদন্তে শীতলকুচির জোরপাটকিতে পৌঁছল SIT

নজরবন্দি ব্যুরোঃ চতুর্থ দফা নির্বাচনের দিন উত্তরবঙ্গের শীতলকুচিতে বাহিনীর গুলিতে মৃত্যু হয় ৪ জনের। সেই সময়ে মমতা বন্দ্যোপাধ্যায় কথা দিয়েছিলেন রাজ্যে ক্ষমতায় এলে ঘটনার তদন্ত করাবেন। তৃতীয়বার রাজ্যে মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেওয়ার পরেই কথা রেখেছেন তিনি। শীতলকুচি গুলিকান্ডের তদন্তে গঠন করা হয়েছে SIT। এদিন ঘটনাস্থলে যান তদন্তকারী দলের আধিকারিকরা।

আরও পড়ুনঃ দেশবাসীকে স্বস্তি দিয়ে করোনার দৈনিক সংক্রমণ নামলো তিন লক্ষের নীচে।

সূত্রের খবর, সোমবার সকাল ৮ নাগাদ জোড়পাটকি পৌঁছাইয় তদন্তকারী দল। তারা ঘুরে দেখেছেন সেই বুথ যেখানে বাহিনীর গুলিতে ৪ জন প্রাণ গিয়েছে। জানা গিয়েছে, ঘটনার পূনর্নির্মাণ শুরু করা হয়েছে ইতিমধ্যেই। ঘটনার সূত্রপাত কি করে হয়েছিল? কোথায় গুলি চলেছিল? কেন্দ্রীয় বাহিনীর জাওয়ানরা কোন দিক থেকে এসেছিলেন? এই সমস্ত বিষয়ে খতিয়ে দেখা হবে।

উল্লেখ্য, শীতলকুচি ঘটনার জন্য সিআইডির বিশেষ তদন্তকারী দল ঘঠনের পরেই তবল করা হয় শীতলকুচি থানার আইসি ও ১২৬ নং বুথে কর্মরত CISF-এর দুই অফিসার-সহ মোট ৬ জনকে। মহামারির কারণ দেখিয়ে তারা ইতিমধ্যেই দুবার হাজিরা এড়িয়ে গেছেন বলে জানা গেছে। মনে করা হচ্ছে এই ঘটনায় পুলিশ আধিকারিরকদের দেওয়া তথ্যের সত্যতা যাচাই করতেই জোরপাটকিতে ঘটনার পূনর্নির্মাণ করছে SIT।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here