Vice-President Election: দলের সিদ্ধান্তকে মান্যতা দিলেন না, ভোট দিলেন শিশির-দিব্যেন্দু

নজরবন্দি ব্যুরোঃ খাতায় কলমে এখনও তৃণমূলের সাংসদ দুই জনেই। তৃণমূলের তরফে সিদ্ধান্ত ছিল উপরাষ্ট্রপতি নির্বাচনে ভোটদান থেকে বিরত থাকবেন তাঁরা। দলের তরফে চিঠি দিয়ে দুই সাংসদ, শিশির অধিকারী এবং দিব্যেন্দু অধিকারীকে ভোটদান থেকে বিরত থাকার কথা বলে হয়েছিল। কিন্তু দলের সিদ্ধান্তকে মান্যতা দিলেন না শিশির অধিকারী এবং দিব্যেন্দু অধিকারী। উপরাষ্ট্রপতি নির্বাচনে ভোট দিলেন তাঁরা।

আরও পড়ুনঃ Mamata Banerjee: সোমবার নয়, আগামীকাল ফিরছেন মুখ্যমন্ত্রী, কিন্তু কেন?

তবে কী দলের সিদ্ধান্তের বিরুদ্ধে ভোট দেওয়ার কারণে এবার পদক্ষেপ নেওয়া হতে পারে? প্রশ্নের জবাবে তৃণমূলের লোকসভার দলনেতা সুদীপ মুখ্যোপাধ্যায় বলেন, ইতিমধ্যেই তাঁদের দুই জনের সাংসদ পদ খারিজের আবেদেন জানিয়ে চিঠি দেওয়া হয়েছে। বিষয়টি রয়েছে প্রিভিলেজ কমিটিতে। চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার কাজটা বাকি রয়েছে। তবে এটা ঠিক, যতদিন না চূড়ান্ত সিদ্ধান্ত হচ্ছে, ততদিন শিশির এবং দিব্যেন্দু তৃণমূলের সাংসদ হিসেবেই রয়েছেন।

Will join BJP: Suvendu Adhikari's father Sisir Adhikari breaks silence, to  quit TMC - Elections News

বৃহস্পতিবার থেকেই দিল্লিতে রয়েছেন শিশির অধিকারী এবং দিব্যেন্দু অধিকারী। পরশু থেকেই দিল্লিতে রয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বাকি সাংসদদের নিয়ে বৈঠক ডাকা হলেও ডাকা হয়নি শান্তিকুঞ্জের দুই সদস্যদের। তাঁদের সঙ্গে যে দল দূরত্ব তৈরি করছিল তা একেবারে স্পষ্ট। এবার দলের আবেদনকে অগ্রাহ্য করেই ভোট দিলেন দুই জন।

যদিও এর আগে রাষ্ট্রপতি নির্বাচনে কলকাতা থেকেই ভোট দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল তৃণমূল। সেবার দিল্লিতে গিয়ে ভোট দিয়েছিলেন দুই সাংসদ। তখনই প্রাক্তন রাজ্যপালের সমর্থনে মন্তব্য করতে দেখা গিয়েছিল তাঁদেরকে। এবার দলের সিদ্ধান্তকে মান্যতা না দিয়েই ভোট দিলেন শিশির অধিকারী এবং দিব্যেন্দু অধিকারী।

দলের সিদ্ধান্তকে মান্যতা দিলেন না, কাকে ভোট দিলেন শিশির-দিব্যেন্দু 

দলের সিদ্ধান্তকে মান্যতা দিলেন না, কাকে ভোট দিলেন শিশির-দিব্যেন্দু 
দলের সিদ্ধান্তকে মান্যতা দিলেন না, কাকে ভোট দিলেন শিশির-দিব্যেন্দু 

এবিষয়ে তৃণমূলের রাজ্য সম্পাদক কুণাল ঘোষ বলেন, তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষের কটাক্ষ, ওঁরা দুই জনই বহু দিন ধরে বিজেপির বন্ধু হিসেবে কাজ করেছেন। আজ তা দিনের আলোর মতো স্পষ্ট হয়ে গেল। অন্যদিকে, বিষয়টি নিয়ে মুখ খুলেছে বিজেপিও। দলের অন্যতম সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ বলেন, ভোট দেওয়া গণতান্ত্রিক অধিকার। সাংসদ হিসেবে তাঁরা নিজেদের দায়িত্ব পালন করেছেন।