মোহভঙ্গ! তবে কি ভোটের আগে জোড়াফুলে ফিরছেন প্রাক্তন মন্ত্রী শ্যামাপ্রসাদ?

মোহভঙ্গ! তবে কি ভোটের আগে জোড়াফুলে ফিরছেন প্রাক্তন মন্ত্রী শ্যামাপ্রসাদ?
মোহভঙ্গ! তবে কি ভোটের আগে জোড়াফুলে ফিরছেন প্রাক্তন মন্ত্রী শ্যামাপ্রসাদ?

নজরবন্দি ব্যুরো: মোহভঙ্গ! তবে কি ভোটের আগে জোড়াফুলে ফিরছেন প্রাক্তন মন্ত্রী শ্যামাপ্রসাদ? সম্প্রতি বিজেপিতে যোগ দিয়েছিলেন বাঁকুড়া জেলার তৃণমূলের সহ-সভাপতি তথা রাজ্যের প্রাক্তন মন্ত্রী শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়। কিন্তু দু’মাস কাটতে না কাটতেই অচিরে মোহভঙ্গ। ভোটের আগেই ফের পুরনো দলে ফিরতে চাইছেন শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়। একুশের বিধানসভা নির্বাচনের টিকিট না পেয়েই ক্ষিপ্ত তিনি। শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের অভিযোগ কোটি টাকার বিনিময়ে টিকিট বিক্রি হয়েছে।

আরও পড়ুনঃ দলকে জিতিয়ে ব্যাট হাতে ফের অনন্য রেকর্ড গড়লেন কিং কোহলী।

সোমবার দুর্গাপুর রেসিডেন্সিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে আসেন শ্যামাপ্রসাদ। আর সেখানেই সংবাদমাধ্যমকে তিনি বলেন, ”সাড়ে তিন কোটি টাকায় টেন্ডার হয়েছে। টিকিট বিক্রি হয়ে গিয়েছে।” উল্লেখ্য, শুভেন্দু অধিকার তৃণমূল ছেড়ে বিজেপি যোগ দেওয়ার পর পরই দল ছাড়েন শ্যামাপ্রসাদ। তৃণমূল ছাড়ার সময় তিনি জানিয়েছিলেন শুভেন্দুই তার পথদর্শক। তারপর তিনি নাম লেখান গেরুয়া শিবিরে। কিন্তু আসন্ন নির্বাচনের প্রার্থী করা হয়নি তাকে। শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের অভিযোগ, ‘ একদিন আগে দলে আসা তন্ময় ঘোষকে বিষ্ণুপুর থেকে বিজেপির প্রার্থী করা হয়েছে। আর তাতেই বেজায় ক্ষিপ্ত তিনি। শ্যামাপ্রসাদ কোটি টাকায় টিকিট বিক্রির অভিযোগ তুলেছেন। এখন প্রশ্ন তবে কি তিনি পুরনো দলে ফিরছেন? উত্তরে তিনি জানান, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আহত।

এই সময়ে তাঁকে দেখতেই এসেছেন। তিনি জানান, তিনি বিজেপিতে যোগ দিয়েছেন ঠিকই কিন্তু এখনও সদস্যপদ নেননি। অন্যদিকে, বিজেপির প্রার্থী তালিকা ঘোষণা হওয়ার পরই চারিদিক থেকে দলের অন্তর্দ্বন্দ্ব সামনে আসছে। সিঙ্গুরে বিজেপির প্রার্থী হয়েছেন সদ্য তৃণমূল ত্যাগী রবীন্দ্রনাথ ভট্টাচার্য। আর তা নিয়েই সমস্যার সৃষ্টি হয়েছে সিঙ্গুরে। সিঙ্গুরের মাষ্টারমশাইকে প্রার্থী হিসেবে মানতে নারাজ স্থানীয় বিজেপি নেতৃত্ব। সেখানে হুগলি সাংগঠনিক জেলার সহ-সভাপতি সঞ্জয় পাণ্ডে প্রার্থী করা হবে বলেই আশাবাদি ছিলেন সকলে। প্রার্থী তালিকা ঘোষণা হওয়ার পর রবিবার রাতেই জেলা কার্যালয়ে বৈঠক থেকে সঞ্জয় পাণ্ডে হুঁশিয়ারি দিয়েছেন, অবিলম্বে সিঙ্গুর থেকে রবীন্দ্রনাথ ভট্টাচার্যের প্রার্থীপদ প্রত্যাহার করতে হবে। আর তা না করা হলে তিনি অন্যান্য সকল মণ্ডল সভাপতিদের নিয়ে ইস্তফা দেবেন এবং নির্দলের হয়ে নির্বাচনে লড়বেন।

মোহভঙ্গ! তবে কি ভোটের আগে জোড়াফুলে ফিরছেন প্রাক্তন মন্ত্রী শ্যামাপ্রসাদ? এছাড়াও হুগলির উত্তরপাড়া বিধাসভা কেন্দ্রের বিজেপির প্রার্থী প্রবীর ঘোষালকে বিস্তর সমস্যা দলের অন্দরে। প্রবীর ঘোষালও সম্প্রতি জোড়া ফুল ছেড়ে পদ্ম ফুলে নাম লিখিয়েছেন। তার না প্রার্থী হিসেবে ঘোষণা হতেই উত্তরপাড়ার বিজেপি সমর্থকদের মধ্যে অসন্তোষ দেখা দিয়েছে। এলাকাবাসীদের অনেকেই তাঁর বদলে স্থানীয় প্রার্থীর দাবি তুলছে।