জল্পনার অবসান, খরদহ কেন্দ্র থেকেই প্রার্থী হচ্ছেন রাজ্যের কৃষিমন্ত্রী শোভনদেব।

জল্পনার অবসান, খরদহ কেন্দ্র থেকেই প্রার্থী হচ্ছেন রাজ্যের কৃষিমন্ত্রী শোভনদেব।
জল্পনার অবসান, খরদহ কেন্দ্র থেকেই প্রার্থী হচ্ছেন রাজ্যের কৃষিমন্ত্রী শোভনদেব।

নজরবন্দি ব্যুরোঃ জল্পনার অবসান, খরদহ কেন্দ্র থেকেই প্রার্থী হচ্ছেন রাজ্যের কৃষিমন্ত্রী শোভনদেব। এবারের বিধানসভা নির্বাচনে মমতার নিজের কেন্দ্র ভবানীপুরে তৃণমূলের হয়ে ভোটে দাঁড়িয়েছিলেন বর্ষীয়ান তৃণমূল নেতা শোভনদেব চট্টোপাধ্যায়। বিপুল ভোটে জয়ও পান তিনি। রাজ্যেও ফের ক্ষমতায় ফিরে আসে তৃণমূল কংগ্রেস। অন্যদিকে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবারে দাঁড়িয়েছিলেন নন্দীগ্রাম কেন্দ্রে নিজের একদা শিশ্য শুভেন্দুর বিরুদ্ধে। মারকাটারি লড়াইয়ের পর সামান্য ভোটের ব্যবধানে হেরে যান তিনি।

আরও পড়ুনঃ জল্পনার অবসান, খরদহ কেন্দ্র থেকেই প্রার্থী হচ্ছেন রাজ্যের কৃষিমন্ত্রী শোভনদেব। 

এদিকে সংবিধানের নিয়ম অনুযায়ী ভোটে হেরে মন্ত্রীপদে বসলে ৬ মাসের মধ্যে নির্বাচনে জিততে হয়। সেইমতো ঠিক হয় উপনির্বাচনে মমতা লড়বেন নিজের কেন্দ্র ভবানীপুরেই। ফলে নিজের জয়লাভ করা বিধায়ক আসন ছাড়তে হয় রাজ্যের কৃষিমন্ত্রী পদে শপথ নেওয়া শোভনদেব চট্টোপাধ্যায়কে। এদিকে নিয়ম অনুযায়ী মন্ত্রীপদে থাকতে গেলে তাঁকেও জিততে হবে নির্বাচনে। অন্যদিকে শারীরিক অসুস্থতার কারনে এবার ভোটে লড়েননি রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্র। তবে তাঁর অভিজ্ঞতার দাম দিয়ে মমতা ফের তাঁকে অর্থমন্ত্রীর পদেই বসিয়েছেন। এমন অবস্থায় তাঁকেও জিততে হবে নির্বাচনে। এদিকে খরদহ কেন্দ্রে তৃণমূল বিপুল ভোটে জয়লাভ করলেও ফল প্রকাশের আগেই করোনা আক্রান্ত হয়ে প্রয়াত হন সেখানকার তৃণমূল প্রার্থী কাজল সিনহা। তাই ওই কেন্দ্রে উপনির্বাচন হবে।

কানাঘুষো শোনা যাচ্ছিল অসুস্থ অমিতবাবু বিশেষ প্রচারে যেতে পারবেন না তাই তাঁকে দাঁড় করানো হতে পারে ওই কেন্দ্রে। যাতে সহজ জয় পান তিনি। এদিকে রাজ্যসভায় তৃণমূলের দুই প্রাক্তন সাংসদ মানস ভুঁইয়া ও দীনেশ ত্রিবেদীর চেয়ার দুটি খালি রয়েছে। যার মধ্যে প্রথমজন এবারে নির্বাচনে জিতে মন্ত্রীসভায় ঠাই পেয়েছেন অন্যজন ভোটের ঠিক আগে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেন। তাই দীর্ঘ অভিজ্ঞতার কথা মাথায় রেখে হয়ত শোভনদেব চট্টোপাধ্যায়কে রাজ্যসভায় পাঠানো হতে পারে বলে মনে করছিলেন অনেকে। কিন্তু তিনি নিজে রাজ্য রাজনীতিতেই থাকতে আগ্রহ প্রকাশ করেন।

জল্পনার অবসান, খরদহ কেন্দ্র থেকেই প্রার্থী হচ্ছেন রাজ্যের কৃষিমন্ত্রী শোভনদেব। তাই সমস্ত জল্পনার অবসান ঘটিয়ে তাঁকে খরদহ থেকেই প্রার্থী করা হবে বলে জানা গেছে। রবিবারই তৃণমূল হাইকম্যান্ড থেকে তাঁর প্রার্থীপদ নিশ্চিত করে বার্তা দেওয়া হয়েছে। এই নিয়ে শোভনবাবু বলেন “দলের নির্দেশে নেত্রীর জন্যই ভবানীপুর থেকে স্বেচ্ছায় পদত্যাগ করেছি। ফের দলই বলেছে, তাই খড়দহের উপনির্বাচনে লড়াই করব।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here