স্টুডেন্ট ক্রেডিড কার্ড-এ আবেদনে জমা রাখতে হবে বাড়ির দলিল! এ নিয়ে শুরু হলো বিতর্ক

স্টুডেন্ট ক্রেডিড কার্ড-এ আবেদনে জমা রাখতে হবে বাড়ির দলিল! এ নিয়ে শুরু হলো বিতর্ক
স্টুডেন্ট ক্রেডিড কার্ড-এ আবেদনে জমা রাখতে হবে বাড়ির দলিল! এ নিয়ে শুরু হলো বিতর্ক

নজরবন্দি ব্যুরোঃ স্টুডেন্ট ক্রেডিড কার্ড-এ আবেদনে জমা রাখতে হবে বাড়ির দলিল! কিন্তু স্টুডেন্ট ক্রেডিড কার্ড-এ আবেদন করতে গেলে ব্যাংকে রাখতে হবে না কোন গ্রেন্টার, এমনটাই জানিয়ে ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে এবার বর্ধমানের সেন্ট্রাল কো অপারেটিভ ব্যাঙ্কের একটি শাখায় বলা হল, স্টুডেন্ট ক্রেডিড কার্ড এ আবেদন করতে গেলে ব্যাংকে জমা রাখতে হবে বাড়ির দলিল, সাথে থাকতে হবে মোটা অংকের এলআইসি সার্টিফিকেট।

আরও পড়ুনঃ দিল্লি যাবেন না তিনি, প্রয়োজনে ইডি আসুক বাড়িতে, চিঠি পাঠালেন অভিষেক-জায়া

কালনার ছোটমিত্র পাড়ার এক কলেজ ছাত্রের অভিযোগে উঠে এলো এই তথ্য। তাঁর অভিযোগ, ব্যাঙ্ক কর্তৃপক্ষ তাঁকে জানান, স্টুডেন্ট ক্রেডিট কার্ডে লোন পেতে হলে ব্যাঙ্কে জমা রাখতে হবে বাড়ির দলিল বা মোটা অঙ্কের এলআইসি সার্টিফিকেট। অথচ সরকারী ভাবেই জানানো হয়েছিল, স্টুডেন্ট ক্রেডিট কার্ডে আবেদন করতে লাগবে না কোন গ্রেন্টার বা ডিপোজিট।

স্টুডেন্ট ক্রেডিড কার্ড-এ আবেদনে জমা রাখতে হবে বাড়ির দলিল! বিতর্ক বর্ধমানে। 

স্টুডেন্ট ক্রেডিড কার্ড-এ আবেদনে জমা রাখতে হবে বাড়ির দলিল! রাজ্যে এমন অনেক শিক্ষার্থী আছে, যারা টাকার জন্য পড়াশোনা বেশিদিন চালিয়ে যেতে পারেনা। টাকার অভাবে মাঝপথেই থমকে যেতে বসে পড়াশোনা। কিন্তু যে কোনও ভাবেই পড়াশোনাটা চালিয়ে যেতে চায় তাঁরা, যাতে একটা চাকরি জুটিয়ে সংসারের হাল ফেরাতে পারে।

তবে আবিরের এই বিষয়ে কালানার বিধায়ক দেবপ্রসাদ বাগ জানিয়েছেন, “এটা সরকারকে কলঙ্কিত করার একটি প্রচেষ্টা।আমি ওঁকে ফোন করে বিষয়টি বলেছি পরবর্তী সময় দলিল রাখার কথা বললে আমরা বিক্ষোভে নামব।” স্টুডেন্ট ক্রেডিট কার্ডে লোন পেতে যে কিছুই ব্যাঙ্কে ডিপোজিট রাখতে হবে না, তা এদিন আবারও স্পষ্ট করে দেন বিধায়ক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here