‘আমার মাটি সইবে না’, বঙ্গে নারীসুরক্ষা প্রসঙ্গে হাথরাস’কথা এনে যোগীকে উত্তর সায়নীর

'আমার মাটি সইবে না', বঙ্গে নারীসুরক্ষা প্রসঙ্গে হাথরাস'কথা এনে যোগীকে উত্তর সায়নীর
'আমার মাটি সইবে না', বঙ্গে নারীসুরক্ষা প্রসঙ্গে হাথরাস'কথা এনে যোগীকে উত্তর সায়নীর

নজরবন্দি ব্যুরোঃ ‘আমার মাটি সইবে না’, হাসরাথের ঘটনা তুলে ধরে এবার যোগীকে কটাক্ষ সায়নীর। বিষয় যাই হোক না কেন, প্রতিবাদের মঞ্চে বারবার দেখা গেছে সায়নী ঘোষকে। আর গত কয়েকদিন আগেই আনুষ্ঠানিক ভাবে রাজনীতির মঞ্চে যোগ দিয়েছেন তিনি। মুখ্যমন্ত্রীর হাত ধরে তৃণমূলে যোগদানের পর থেকেই একাধিক বিষয় মুখ খুলেছেন । নির্বাচনের আগে প্রচার শুরু করেছেন ‘বাংলার নিজের মেয়ে’কে নিয়ে।

আরও পড়ুনঃ টিকাকরণের ডিজিটাল সার্টিফিকেটে প্রধানমন্ত্রী ছবি কেন? প্রতিবাদে ডেরেক ও’ব্রায়েন

গতকাল অমিত শাহের পরিবর্তে রাজ্যে নির্বাচনী প্রচারে এসেছিলেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। আর মালদার সভা মঞ্চ থেকে তিনি বলেন বিজেপি বঙ্গে ক্ষমতায় এলেই লাভ জেহাদ, গো হত্যা, সংস্কৃতি সব কিছু বদলে শুদ্ধ বাংলা গড়বে। সেই প্রসঙ্গে বলতে গিয়েই তিনি বলেন বাংলায় নারী সুরক্ষা নেই।

যোগীর এই মন্তব্যের পর নেট দুনিয়ায় শুরু হয়েছে বিতর্ক, মিম। হাথরাসের আগের ঘটনা মানুষ ভোলেনি এখনও। নির্মম ঘটনায় সারা দেশ জুড়ে শুরু হয়েছিল প্রতিবাদ। কাক্তালীয় ভাবে কাল যখন যোগী বাংলায়, তখনই ফের শিরোনামে আসে উত্তরপ্রদেশ দুটি নির্মম ঘটনা নিয়ে। প্রথমত প্রথম কান্ডের অভিযুক্ত জেল থেকে ছাড়া পেয়ে গুলি করে খুন করেছেন নির্যাতিতার পিতাকে। দ্বিতীয়ত ফের উত্তরপ্রদেশের বুলন্দশহরের এক তেরো বছরের কিশোরীর দেহ উদ্ধার হয়েছে বাড়ি সংলগ্ন একটি গর্ত থেকে।

‘আমার মাটি সইবে না’, ছ’দিন ধরে নিখোঁজ ছিল কিশোরী। পরিবারের অভিযোগ, অপহরণের পর তাকে নির্মম ধর্ষণ করা হয়েছিল এবং প্রমাণ লোপাট করতে খুন করে রাতের অন্ধকারে গর্ত খুঁড়ে তার মধ্যে দেহ কবর দেয় অভিযুক্তরা। অন্যদিকে যোগী বাংলায় এসে বলেন, বাংলায় নারী সুরক্ষা দিতে ব্যর্থ সরকার। তার পরই তৃণমূলের নেত্রী সায়নী তাঁর ট্যুইটার হ্যান্ডেলে একটি পোস্ট করেন। সেখানে তিনি বলেন রেপ ক্যাপিটালের মুখ্যমন্ত্রী নাকি বলছেন বাংল্য নারী সুরক্ষা নেই, আরও বলেন জাঁর বিজের ঘরে কাঁচের জানলা তাঁর উচিত না অন্যের ঘরে ঢিল ছোড়া। এমনকি বারবার মধ্যতপ্রদেশ যে নির্মম ঘটনার সাক্ষী থাকছে, তাতে সায়নী ফের পোস্ট করেন, ‘আমার মাটি সইবে না’।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here