বিকল্প খুঁজে পাননি সঞ্জয়, তবে তিনি নিশ্চিত সুশান্তকে শ্রদ্ধা জানাতে বানাবেনই ‘চন্দা মামা দূর কে’।

বিকল্প খুঁজে পাননি সঞ্জয়, তবে তিনি নিশ্চিত সুশান্তকে শ্রদ্ধা জানাতে বানাবেনই ‘চন্দা মামা দূর কে’।

নজরবন্দি ব্যুরোঃ  বিকল্প খুঁজে পাননি সঞ্জয়, তবে তিনি নিশ্চিত সুশান্তকে শ্রদ্ধা জানাতে বানাবেনই ‘চন্দা মামা দূর কে’ । ২০১৯। ১৪ই জুন। একটা খবর স্তব্ধ করে দিয়েছিল গোটা দেশকে। একটা ছেলের চলে যাওয়া ভিত নাড়িয়ে দিয়েছিল গোটা বলিউডের। তিনি সুশান্ত সিং রাজপুত। ১৪ই জুন সকাল বেলা বান্দ্রার ফ্ল্যাট থেকে সুশান্তের মৃতদেহ। তারপর থেকে এখনও অবধি কেটে গেল অনেক মাস, বিহারে ভোট এলো গেল, কিন্তু অধরা রয়ে গেল সুশান্ত এর মৃত্যুর রহস্য। মৃত্যু নাকি খুন এখনও জানতেই পারলনা তাঁর ভক্তকূল।

আরও পড়ুনঃ প্রকৃত নিয়ন্ত্রণরেখায় গ্রেফতার চীনা সেনা।

ছোট পর্দার ‘পাবিত্র রিস্তা’ থেকে বড়ো পর্দার একাধিক সফল সিনেমা, দর্শকের মন জয় করতে কখনোই ব্যর্থ হননি মানব। অভিনয়ের পাশাপাশি মহাকাশের প্রতি ছিল অসীম। তাঁর বাড়িতে ছিল অত্যাধুনিক টেলিস্কোপ।  সময় পেলেই তাতে চোখ রেখে দেখতেন আকাশের তারাদের, কথাও বলতেন তারাদের সাথে। সুশান্তের মৃত্যুর পর একাধিক বার স্মৃতিচারণ করতে গিয়ে একথা জানিয়েছেন তাঁর ঘনিষ্ঠ বন্ধুরা।  সেই ভালবাসা নিয়েই ‘চন্দা মামা দূর কে’ (Chanda Mama Door Ke) ছবিতে অভিনয় করতে চেয়েছিলেন তিনি। নাপ্রশিক্ষণও নিয়েছিলেন নাসায় গিয়ে।

সুশান্তের মৃত্যুর পর এবার তাঁর অবর্তমানে শ্রদ্ধা জানাতে সেই অপূর্ণ স্বপ্নকে পূর্ণ করতে চান পরিচালক সঞ্জয় পূরণ সিং। এক সংবাদ মাধ্যমকে সাক্ষাৎকার দিতে গিয়ে সঞ্জয় জানিয়েছেন ২০১৭ তে কথা ছিল ছবিটির কথা। সুশান্ত ছিলেন খুব আগ্রহী। নাসায় গিয়ে প্রশিক্ষণও নিয়েছিলেন তিনি। মহাকাশ নিয়ে অনেক কিছু জানার জন্য চিত্রনাট্যেও ইনপুট দিয়েছলেন একাধিক। কিন্রু ২০১৮ তেও সব তৈরি না হওয়ায় সুশান্ত অন্য প্রোজেক্টে যোগ দেন।  

বিকল্প খুঁজে পাননি সঞ্জয়, তবে তিনি নিশ্চিত সুশান্তকে শ্রদ্ধা জানাতে বানাবেনই ‘চন্দা মামা দূর কে’ ।‘গত বছরের জুন মাসে সুশান্তের মৃত্যুর খবর পেয়ে বিধ্বস্ত হয়ে গিয়েছিলেন সঞ্জয়। পরে ঠিক করেন সুশান্ত ও নিজের স্বপ্ন তিনি পূরণ করবেন। কিন্তু সুশান্তের বিকল্প কে? এই প্রশ্নের উত্তর এখনও জানেন না তিনি। তবে নতুনভাবে ছবির চিত্রনাট্য লিখছেন পরিচালক। হয়তো তাতে সুশান্তের প্রশিক্ষণ পর্বের না দেখা কিছু ঝলক দেখা যেতে পারে।

পরে আর হয়ে ওঠেনি ‘চন্দা মামা দূর কে’ ছবিতে অভিনয় করা। সবাইকে থামিয়ে দিয়ে হঠাত গল্প করতে তারাদের দেশেই চলে গেলেন সুশান্ত। তাঁর সাথে এই ছবিতে কাজ করার কথা ছিল  কথা ছিল আর মাধবন  নওয়াজউদ্দিন সিদ্দিকিরও সুশান্তের চলে যাওয়ায় মানসিক ভাবে বিধস্থ হয়ে পরেছিলেন পরিচালক। তবে তিনি বলছেন তৈরি করবেন ছবিটি। সুশান্তের প্রতি শ্রদ্ধা জানাতেই বানাবেন তিনি ছবিটি। ঠিক হয়নি এখনও বিকল্প কে হবেন সুশান্তের। জে কাজের জন্য প্রশিক্ষণ নিয়েছিলেন কাকে করবেন তাঁর বিকল্প। এমনকি নতুন ছবিতে মাধবন বা নওয়াজ আর অভিনয় করবেন কিনা, তাও জানেন না সঞ্জয়।  শুধু তিনি নিশ্চিত ‘চন্দা মামা দূর কে’ বানাবেন তিনি। নতুন ভাবে বানাবেন। বানাবেন সুশান্ত সিং রাজপুতকে শ্রদ্ধা জানানোর জন্যই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x