Dipa Karmakar: ডোপ পরীক্ষায় অনিহা, সাসপেণ্ড দীপা কর্মকার?

ডোপ পরীক্ষায় অনিহা, সাসপেণ্ড দীপা কর্মকার?
Reluctance to dope test, suspended Deepa Karmakar?

নজরবন্দি ব্যুরোঃ গত রিও অলিম্পিকে সকলের নজর কেড়েছিলেন দীপা কর্মকার। অল্পের জন্য পদক হাতছাড়া হলেও আপামর দেশবাসীর মন জয় করেছিলেন তিনি। এবার তাকে নিয়েই উঠে এলো চাঞ্চল্যকর তথ্য। ইন্টারন্যাশনাল জিমন্যাস্টিক্স ফেডারেশনের ওয়েবসাইট অনুযায়ী সাসপেন্ড করা হয়েছে এই বাঙালি তারকা কে। কিন্তু কেন এই সিদ্ধান্ত?

আরও পড়ুনঃ Casting Couch: নায়কের সাথে বিছানায় যায়নি তাই বাদ পড়েছি ছবি থেকে, কাস্টিং কাউচ নিয়ে বিস্ফোরক ইশা

সেই নিয়ে বিস্তারিতভাবে কিছু উল্লেখ নেই সেই ওয়েবসাইটে। তবে অনেকে বলছেন, কিছুদিন আগেই নাকি ডোপ পরীক্ষার জন্য ডেকেছিল ইন্টারন্যাশনাল জিমন্যাস্টিক্স ফেডারেশন। কিন্তু তা এড়িয়ে গিয়েছেন দীপা। তাই ডোপ পরীক্ষার অনিহা র জেরেই নাকি সাময়িক সাসপেন্ড করা হয় তাক। কিন্তু কেন ডোপ পরীক্ষা দিতে অস্বীকার করলেন এই তারকা? তা নিয়ে দেখা দিয়েছে বহু বিতর্ক।

এই নিয়ে দীপার কোচ বিশ্বেস্বর নন্দী এক সংবাদমাধ্যম কে জানান, ”দীপা অনেক আগেই জিমন্যাস্টিক্স ছেড়ে দিয়েছে। তারপরেও কেন ওকে সাসপেন্ড করা হয়েছে, সেই বিষয়ে আমরা কিছুই জানি না। তবে দীপার লিগ্যাল অ্যাডভিজরি বোর্ড আছে। তাদের কাছে জানানো হয়েছে সব। তারাই পরবর্তী সময়ে জরুরী পদক্ষেপ নেবে।”

ডোপ পরীক্ষায় অনিহা, প্রশ্নের মুখে দীপা 

Produnova vault is risky, but so is the sport: Dipa Karmakar's coach - Hindustan Times
ডোপ পরীক্ষায় অনিহা, সাসপেণ্ড দীপা কর্মকার?

তাহলে কি জিমন্যাস্টিক্সের দুনিয়া থেকে বিদায় নিয়েছেন দীপা? যদি তা মিথ্যে হয়, তাহলে কেন জাতীয় শিবিরে গেলেন না তিনি? উঠে আসছে একাধিক প্রশ্ন। এই প্রসঙ্গে  ত্রিপুরা জিমন্যাস্টিক্স সংস্থার সভাপতি রাজীব ভট্টাচার্য বলেন, এই গোটা বিষয়টি আমাদের একেবারেই অজানা। আমরা বিষয়টি খতিয়ে দেখছি।