ভোটের আগেই PWD তে কর্মী নিয়োগ করছে WBPSC, আবেদন করুন আজ থেকেই।

ভোটের আগেই PWD তে কর্মী নিয়োগ করছে WBPSC, আবেদন করুন আজ থেকেই।

নজরবন্দি ব্যুরো: ভোটের আগেই PWD তে কর্মী নিয়োগ করছে WBPSC । অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার (ইলেকট্রিক্যাল) পদে কর্মী নিয়োগ করবে পশ্চিমবঙ্গ সরকারের পাবলিক ওয়ার্ক্স ডিপার্টমেন্টে (PWD)। মোট শূন্যপদের সংখ্যা ৩৪টি। এর মধ্যে তপশিলি জাতিদের জন্য ৭টি, তপশিলি উপজাতিদের জন্য ২টি, ওবিসি প্রার্থীদের জন্য (এনএলসি) ৩টি, ওবিসি-বি (এনএলসি)প্রার্থীদের জন্য ২টি, শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের জন্য ৩টি আসন সংরক্ষিত রয়েছে।

আরও পড়ুন: ‘আমার কাকা একটা পাগল’ সমালোচনা করে বললেন ট্রাম্পের ভাতিজি ম্যারি ট্রাম্প!

আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতা: আবেদনকারীদের দেশের যে কোনও বিশ্ববিদ্যালয় থেকে ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ের ডিগ্রি বা সমতুল্য ডিগ্রি থাকতে হবে।

আবেদনকারীর বয়স ও বেতন: আবেদনকারীর বয়স ১ জানুয়ারি, ২০২০ তারিখ পর্যন্ত ৩৬ বছরের মধ্যে হতে হবে। এই পদের বেতন ১৫,৬০০ টাকা থেকে ৪২,০০০ টাকা। এর সঙ্গেই গ্রেড পে বাবদ ৫,৪০০ টাকা।

ভোটের আগেই PWD তে কর্মী নিয়োগ করছে WBPSC , প্রার্থী বাছাই করা হবে লিখিত পরীক্ষা ও ইন্টারভিউয়ের মাধ্যমে। দুটি ভাগে লিখিত পরীক্ষা হবে। প্রতিটি ভাগে ১০০ নম্বরের প্রশ্ন থাকবে। লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ে সফল হতে সাধারণ, ওবিসি, তফশিলি জাতি ও উপজাতি প্রার্থীদের যথাক্রমে ৪০, ৩৮, ৩৫ ও ৩০ শতাংশ নম্বর পেতে হবে। শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে নম্বরে আরও ২ শতাংশ ছাড় পাওয়া যাবে।

অনলাইনে https://wbpsc.gov.in ওয়েবসাইটর মাধ্যমে আবেদন জানাতে হবে ১১ জানুয়ারি থেকে ১ ফেব্রুয়ারির মধ্যে। আবেদনের ফি বাবদ প্রার্থীদের প্রার্থীদের ২১০ টাকা দিতে হবে। তবে তফশিলি জাতি ও উপজাতি প্রার্থীদের এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে এই ফি দিতে হবে না।

অনলাইনে ফি দেওয়া যাবে ডেবিট অথবা ক্রেডিট কার্ডের মাধ্যমে বা নেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমে।  অফলাইনেও ইউনাইটেড ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার শাখা থেকে ২ ফেব্রুয়ারির মধ্যে আবেদনের ফি জমা দেওয়া যাবে। অনলাইন এবং অপলাইন—সব ক্ষেত্রেই অতিরিক্ত কনভেনিয়েন্স ফি, জিএসটি বা ব্যাঙ্ক চার্জ দিতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x