দেশে আক্রান্ত রেকর্ড পরিমানে, তবুও চলছে আনলকের প্রস্তুতি!

দেশে আক্রান্ত রেকর্ড পরিমানে, তবুও চলছে আনলকের প্রস্তুতি!

নজরবন্দি ব্যুরোঃ সংক্রমন ও টেস্টে তৃতীয় এবং মৃত্যু সংখ্যায় বিশ্বের ষষ্ঠ স্থানে ভারত। ২৪ ঘন্টায় ভারতে আক্রান্ত ৫০ হাজার ছাড়িয়ে গেল। গত একদিনে আক্রান্তের সংখ্যা ৫২ হাজার ১২৩! দেশ জুড়ে হুহু করে বাড়ছে করোনা ভাইরাসের সংক্রমণ।

আরও পড়ুনঃ আজ মৃত্যু ৪১ জনের, রাজ্যে ২৪ ঘন্টায় আক্রান্ত ২২৯৪।#Exclusive

সাথে পাল্লা দিয়ে চোখ রাঙাচ্ছে মৃত্যু সংখ্যা। গত ২৪ ঘন্টায় দেশ জুড়ে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৭৭৫ জোনের।যার ফলে সারা দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে হল ৩৪ হাজার ৯৬৮। সারা দেশে এখন পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ১০ লাখ ২০ হাজার ৫৮২ জোন মানুষ। দেশে সুস্থতার হার এই মুহূর্তে ৬৩.৮৩%। গত ২৪ ঘণ্টায় দেশে মোট টেস্ট হয়েছে ৮লাখ ৪৬ হাজার ৬৪২ জোনের।আর আজ পর্যন্ত ১৩০ কোটির দেশে ১,৮১,৯০,৩৮২ নমুনা পরীক্ষা করা হয়েছে।

দেশের মধ্যে যে ৫টি রাজ্যে সংক্রমণ বেশে সে গুলি হল মহারাষ্ট্র, অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ু, কর্ণাটক ও উত্তরপ্রদেশ।দেশে করোনা আক্রান্তের ৬৬.৪১% সংক্রমণ এই রাজ্য গুলিতে। অপর দিকে শেষ ২৪ ঘণ্টায় সব চেয়ে বেশি যে রাজ্য গুলিতে মৃত্যু হয়েছে সে গুলি হল মহারাষ্ট্র, কর্ণাটক, তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশ এবং পশ্চিমবঙ্গ।

সব মিলিয়ে দেশের করোনা পরিস্থিতি যে খুব খারাপ তা বলায় যেতে পারে। কিন্তু তবুও দেশ জুড়ে চলেছে আনলক ৩ এর প্রস্তুতি। সরকার এই আনলক পর্বে কি কি খুলবেন তাঁর লম্বা লিস্ট ইতি মধ্যেই ঘোষণা করে দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x