KMC 2021 : দোরগোড়ায় পুরনির্বাচন, পর্যবেক্ষক সংক্রান্ত ঘোষণা কমিশনের

দোরগোড়ায় পুরনির্বাচন, পর্যবেক্ষক সংক্রান্ত ঘোষণা কমিশনের

নজরবন্দি ব্যুরোঃ রাজ্যের নির্বাচন কমিশনের তরফ থেকে প্রকাশ জকরা বিবৃতি অনুযায়ী আগামী মাসের ১৯ তারিখ কলকাতায় পুরনির্বাচনের দিনক্ষণ ধার্য করা হয়েছে। যাকে রাজ্যের শাসক দল স্বাগত জানালেও এই ঘোষণা নিয়ে তীব্র অসন্তোষ দানা বেঁধেছিল বঙ্গবিজেপির নেতাদের মধ্যে। যারফলে একাধিকবার ক্ষোভ ও উগড়ে দিতে দেখা গিয়েছিল দলীয় নেতাদের মধ্যে।

আরও পড়ুনঃ আদালতের নির্দেশেও মেলেনি সুরাহা, বিচারের আশায় অঙ্গনওয়ারি কর্মীরা

তবে এই বিতর্কের মাঝেই কলকাতা পুরনির্বাচন কে ঘিরে নয়া ঘোষণা জারি করল রাজ্যের  নির্বাচন কমিশন। বর্তমানে তাঁদের তরফ থেকে যে বিবৃতি প্রকাশ পেয়েছে সেই অনুযায়ী আসন্ন ডিসেম্বরের পুরনির্বাচনের জন্য প্রতিটি বরোয় প্রায় ১৬ জন সাধারন পর্যবেক্ষক ৪ জন করে বিশেষ পর্যবেক্ষক নিয়োগের পরিকল্পনা প্রকাশ পেয়েছে কমিশনের তরফ থেকে।

উল্লেখ্য, আলাদা আলাদা ভাবে পুরভোট করার বদলে একসঙ্গে প্রতিটি পুরসভায় ভোট করার দাবি জানিয়ে কলকাতা হাইকোর্টে আগেই দ্বারস্থ হয়েছিল বঙ্গবিজেপি। তবে নির্ধারিত দিনে একাধিক সমস্যা থাকায় পিছিয়ে দেওয়া হয় শুনানির দিন। সেইমত আগামীকাল ঠিক করা হয়েছে আদালতের শুনানির দিন।

দোরগোড়ায় পুরনির্বাচন, পর্যবেক্ষক নিয়ে ভাবনা কমিশনের

ECI appoints Bijit Kumar Dhar as additional CEO in West Bengal - The Hindu
দোরগোড়ায় পুরনির্বাচন, পর্যবেক্ষক সংক্রান্ত ঘোষণা কমিশনের

তবে ইতিমধ্যেই পুরভোট কে কেন্দ্র করে নিজেদের প্রার্থী তালিকা প্রকাশ করেছে বাম-কংগ্রেস সহ জোড়াফুল ও পদ্মফুল শিবির। যেখানে স্থান পেয়েছে হেভিওয়েট সহ বহু নতুন মুখ। তবে সমস্ত কিছু ব্যাতি রেখে পুরভোট কে কেন্দ্র করে কি সিদ্ধান্ত নেয় মহামান্য আদালত এখন সেদিকেই নজর সকলের।