নয়া উদ্যোগ কলকাতা বিমানবন্দরের ,চলবে যাত্রীদের র‍্যাপিড পিসিআর টেস্ট

নয়া উদ্যোগ কলকাতা বিমানবন্দরের, চলবে যাত্রীদের র‍্যাপিট পিসিআর টেস্ট
নয়া উদ্যোগ কলকাতা বিমানবন্দরের, চলবে যাত্রীদের র‍্যাপিট পিসিআর টেস্ট

নজরবন্দি ব্যুরোঃ নয়া উদ্যোগ কলকাতা বিমানবন্দরের ,চলবে যাত্রীদের র‍্যাপিড পিসিআর টেস্ট। এই করোনা পরিস্থিতে বিমান যাত্রা বেশ কষ্টকর ব্যপার হয়ে দাড়িয়েছে। যাত্রীদের মাথায় রাখতে হচ্ছে কয়েকটি গুরুত্বপূর্ণ কাজ। এর মধ্যে অন্যতম হচ্ছে কোভিড রিপোর্ট করা।

আরও পড়ুনঃ দেশে নিম্নগামী করোনার গ্রাফ, ভাবনা বাড়াচ্ছে কেরলের ২৪ ঘন্টার সংক্রমণ

কোভিড রিপোর্ট নেগেটিভ না হলে বিমান যাত্রা করা যাবে না। এবং সেই রিপোর্ট ৭২ ঘন্টা আগের হওয়া আবশ্যক। সেক্ষেত্রে রিপোর্ট ঠিকঠাক সময়ে না হাতে পেলে বিমান যাত্রায় ঘটছে ব্যাঘাত। তাই কলকাতা বিমানবন্দর আনতে চলেছে র‍্যাপিড পিসিআর টেস্ট-এর ব্যবস্থা। আন্তর্জাতিক রুটে বিমান যাত্রা একটু সচল হলে অর্থাৎ কলকাতা থেকে দুবাই যাওয়ার বিমান সচল হলেই এই র‍্যাপিড পিসিআর টেস্ট চালু করা হবে। ফলে ১৫ মিনিটেই হাতে পাওয়া যাবে রিপোর্ট।

নয়া উদ্যোগ কলকাতা বিমানবন্দরের ,চলবে যাত্রীদের র‍্যাপিড পিসিআর টেস্ট ।ফলে ১৫ মিনিটেই হাতে পাওয়া যাবে রিপোর্ট। 

নয়া উদ্যোগ কলকাতা বিমানবন্দরের ,চলবে যাত্রীদের র‍্যাপিড পিসিআর টেস্ট। কলকাতা বিমানবন্দরের ডিরেক্টর সি পট্টাভি জানান, হিল প্রাইভেট লিমিটেট ল্যাবরেটরি এই ব্যবস্থা চালু করবে কলকাতা বিমান বন্দরে। ইতি মধ্যেই কলকাতা বিমান বন্দরে ইন্টারন্যাশানাল অ্যারাইভাল ও ডোমেস্টিক ডিপার্চারের ক্ষেত্রে আরটি-পিসিআর পরীক্ষার ব্যবস্থা করেছে এই সংস্থা। কলকাতা থেকে দুবাই রুটের বিমান চালু হলেই র‍্যাপিড পিসিআর টেস্ট চালু করবে এই সংস্থা, জানিয়েছে বিমান কর্তৃপক্ষ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here