মুস্তাক আলির পর এবার রঞ্জি বা বিজয় হাজারে, ঘরোয়া ক্রিকেট নিয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত ভারতীয় বোর্ডের।

মুস্তাক আলির পর এবার রঞ্জি বা বিজয় হাজারে, ঘরোয়া ক্রিকেট নিয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত ভারতীয় বোর্ডের।

নজরবন্দি ব্যুরোঃ মুস্তাক আলির পর এবার রঞ্জি বা বিজয় হাজারে, ঘরোয়া ক্রিকেট নিয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত ভারতীয় বোর্ডের। অন্যান্য সমস্ত ক্ষেত্রের মতই করোনা মারাত্মক প্রভাব ফেলেছে ক্রিকেট মাঠেও। দীর্ঘ ১০ মাসের বাধা কাটিয়ে গত ১০ই জানুয়ারি টি ২০ টুর্নামেন্ট মুস্তাক আলি ট্রফি দিয়ে শুরু হয়েছে ঘরোয়া টুর্নামেন্ট। ক্রিকেট আস্তে আস্তে ফিরে আসছে নিজের ট্র্যাকে।

আরও পড়ুনঃ একজোড়া দলের বদলে ২০২২ আইপিএলে নতুন একটি দল যোগ করার ভাবনা ভারতীয় বোর্ডের।

এদিকে আগামী ৩১ তারিখ শেষ হয়ে যাবে মুস্তাক আলি ট্রফি। তারপর কি হতে চলেছে। রঞ্জি ও বিজয় হাজারে দুটি গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট আসন্ন। এদিকে করোনা প্রোটোকলের কারণে দুটি টুর্নামেন্ট একসাথে করা সম্ভব নয়। এদিন বিসিসিআই-এর অ্যাপেক্স কাউন্সিল ঘরোয়া ক্রিকেটের ভবিষ্যত্ নির্ধারমে আলোচনা সেরেছে। সেই মিটিং-এ ঠিক হয়েছে, এবার হয় রনজি ট্রফি আয়োজন করা হবে, নয়তো বিজয় হাজারে।

 বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভের ইচ্ছে ছিল রঞ্জি ট্রফি শুরু করার। তবে অন্য সদস্যরা এদিন মিটিং-এ ৫০ ওভারের ফরম্যাট বিজয় হাজারে টুর্নামেন্ট করানোর দাবি তুলেছিলেন। ফলে কোন টুর্নামেন্ট হবে তা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। তবে চলতি সপ্তাহেই এই নিয়ে সিদ্ধান্ত নেবে বোর্ড। কঠিন বায়ো বাবলে খেলোয়ারদের রেখে শুরু হয়েছে মুস্তাক আলি ট্রফি। সেই ধারা বজায় রেখেই এবার শুরু হতে চলেছে ৫০ ওভারেরে বিজয় হাজারে বা চার দিনের রঞ্জি ট্রফি।

মুস্তাক আলির পর এবার রঞ্জি বা বিজয় হাজারে, ঘরোয়া ক্রিকেট নিয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত ভারতীয় বোর্ডের। এদিকে মার্চ এপ্রিলে হওয়ার কথা এবছরের আইপিএল। তাই ওই সময় উইন্ডো খোলা রাখতে চাইছে বিসিসিআই। খুব দ্রুতই অ্যাপেক্স কমিটি এই ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x