‘আমার বাপি..ভাবিনি এক দিন একা হয়ে যাব’, বাবাকে হারিয়ে অকপট রচনা

‘আমার বাপি..ভাবিনি এক দিন একা হয়ে যাব’, বাবাকে হারিয়ে অকপট রচনা

নজরবন্দি ব্যুরোঃ গত চার দিন আগে অভিনেত্রী তথা সঞ্চালিকা রচনা বন্দ্যোপাধ্যায়ের জীবনে আচমকাই নেমে এল গভীর শোক। বাবা, রবীন্দ্রনাথ বন্দ্যোপাধ্যায়কে হারালেন রচনা। সোমবার প্রয়াত হয়েছেন রচনার বাবা। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৪ বছর।

আরও পড়ুনঃ ‘এ দেশে একমাত্র একনায়কতন্ত্রই সেরা বিকল্প’ কৃষি আইন বাতিল নিয়ে বিস্ফোরক কঙ্গানা

দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত নানান সমস্যায় ভুগছিলেন রবীন্দ্রনাথবাবু। রবিবার রাতে আচমকাই তাঁর শরীরিক অবস্থার অবনতি ঘটে। রচনার বাড়িতেই চলছিল চিকিত্সা, কিন্তু শেষরক্ষা হল না। বাবার মৃত্যু নাড়িয়ে দিয়েছে রচনাকে।

যে দিদি নং-১ এ সবাইকে এগিয়ে যেতে বলেন, সেই রচনা যেন ভেঙে পড়েছেন। তাই বাবার কথা মনে করে ছোট বার্তায় রচনা অকপট। তিনি লিখেছেন, ‘আমার বাপি…ভাবিনি এক দিন একা হয়ে যাব।

ভাবিনি তুমি চলে যাবে। এখনও অনেক গুলো বছর তোমাকে ছাড়া কাটাতে হবে। তোমার আশীর্বাদ আমাদের সঙ্গে আছে, আমি জানি। থাকব…. থাকতে হবে। তুমি ভাল থেকো বাপি’।

‘আমার বাপি..ভাবিনি এক দিন একা হয়ে যাব’, বাবাকে হারিয়ে অকপট রচনা

উল্লেখ্য দীর্ঘ কয়েক বছর হল, ছবির জগৎ থেকে অনেকটা দূরে রচনা। অনেক বেছে কাজ করেন এখন। আপাতত টেলিভিশনের পর্দায় তাঁকে প্রতিদিন দেখেন দর্শক। ‘দিদি নম্বর ওয়ান’-এ রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে প্রতিযোগীরা এসে তাঁদের লড়াইয়ের গল্প শোনান। রচনাও তাঁদের গল্পের শরিক। তাঁদের সাহস দেন প্রতিনিয়ত।