মিলতে পারে কোভ্যাকসিনের ছাড়পত্র, আলোচনায় বসছে WHO

নজরবন্দি ব্যুরোঃ দিনকয়েক আগেই কোভ্যাকসিনের অনুমোদনের জন্য বিশ্ব স্বাস্থ্য সংস্থার কাছে প্রয়োজনীয় সমস্ত নথি প্রকাশ করেছিল ভারত বায়োটেক। সেইখবর নিজেদের টুইটার অ্যাকাউন্ট থেকেও জানিয়েছিল এই সংস্থা। নিজেদের এই সাইটে তাঁরা লিখেছিল, ” বর্তমানে কোভ্যাকসিনের ক্লিনিক্যাল ট্রায়ালের জন্য হু কে সমস্ত রকমের তথ্য প্রেরন করেছে ভারত বায়োটেক। এখন শুধুই সবুজ সঙ্কেত পাওয়ার অপেক্ষা “।

আরও পড়ুনঃবেশি ভাড়া কেন? এবার ২৫ রুটের বাস মালিকদের শোকজ নোটিস ধরাল রাজ্য পরিবহন দপ্তর।

সেইমত ভারত বায়োটেকের এই ভ্যাকসিন সংক্রান্ত বিষয় নিয়ে আজ বিশেষ বৈঠকে বসতে চলেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। যেখানে ভারতের এই ভ্যাকসিন সংক্রান্ত বিষয় সহ করোনার অন্যান্য প্রজাতি গুলিকে নিয়ে বিশেষ আলোচনার আভাস মিলেছে।

এই নিয়ে বিশেষজ্ঞদের একাংশ মনে করছেন, আজকের এই আলোচনা যথেষ্ট গুরুত্বপূর্ণ হতে চলেছে ভারত বায়োটেকের জন্য। কারণ বহুদিন ধরেই এই ভ্যাকসিন কে কেন্দ্র করে উপযুক্ত নথিপত্র খতিয়ে দেখছিল হু। যা ইতিমধ্যেই সমাপ্ত হয়েছে, তাই হয়ত  চলতি মাসেই ছাড়পত্র পাবে কোভ্যাকসিন

মিলতে পারে কোভ্যাকসিনের ছাড়পত্র, বৈঠকে বিশ্বস্বাস্থ্য সংস্থা 

মিলতে পারে কোভ্যাকসিনের ছাড়পত্র, আলোচনায় বসছে WHO
মিলতে পারে কোভ্যাকসিনের ছাড়পত্র, আলোচনায় বসছে WHO

বলাবাহুল্য, দেশের অন্যতম চিকিৎসা সংস্থা ” ভারত বায়োটেকের (Bharat Biotech)” হাত ধরে আত্মপ্রকাশ হওয়া এই কোভ্যাকসিন চালু করা হলেও বিশ্ব স্বাস্থ্য সংস্থার থেকে এখনও সবুজ সঙ্কেত পায়নি এই টিকা। যারফলে, কোভিড টিকা হিসেবে এটি সংগ্রহ করেও এখনও অন্য দেশে পাড়ি দিতে পারছেন না বহু মানুষ। তবে হু য়ের  তরফ থেকে  আজ সরকারিভাবে এই টিকাকে মদত দিলে সেই সম্যস্যার সমাধান হবে। তাই সকলেই এখন তাকিয়ে রয়েছে এই বৈঠকের দিকে।

মিলতে পারে কোভ্যাকসিনের ছাড়পত্র, আলোচনায় বসছে WHO

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here