‘ইয়সে’ কার্যত তছনছ বাংলার উপকূলবর্তী এলাকা, রাজ্য পরিদর্শনে আসছেন প্রধানমন্ত্রী মোদি

'যশে’ কার্যত তছনছ বাংলার উপকূলবর্তী এলাকা, রাজ্য পরিদর্শনে আসছেন প্রধানমন্ত্রী মোদি
'যশে’ কার্যত তছনছ বাংলার উপকূলবর্তী এলাকা, রাজ্য পরিদর্শনে আসছেন প্রধানমন্ত্রী মোদি

নজরবন্দি ব্যুরো: গত বছর পশ্চিমবঙ্গে ভয়ঙ্কর ঘূর্ণিঝড় আমফানের পরও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এসে হেলিকপ্টারে বাংলার বিভিন্ন এলাকা পরিদর্শন করেছিলেন। ঘোষণা করেছিলেন, বিপর্যয় মোকাবিলায় কেন্দ্রের তরফে ১০০০ কোটি টাকার প্যাকেজ ঘোষণা করা হয়েছিল বাংলার জন্য।

আরও পড়ুনঃ ইয়াস পরবর্তী নিম্নচাপে হওয়া তুমুল বৃষ্টিতে জেলাগুলির সাথে ভাসল শহর কলকাতা।

আগেই ‘ইয়স’ মোকাবিলায় বাংলার জন্য ৪০০ কোটি টাকার সাহায্য ঘোষণা করেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এবার ঘূর্ণিঝড়‘যশ’ বিধ্বস্ত এলাকা পরিদর্শনে শুক্রবার রাজ্যে প্রধানমন্ত্রী। প্রসঙ্গত, অতি শক্তিশালী ঘূর্ণিঝড় ‘যশে’ কার্যত তছনছ বাংলার উপকূলবর্তী এলাকা এবং ওড়িশার বিস্তীর্ণ অংশ।

বুধবার অতি শক্তিশালী ঘূর্ণিঝড়  ইয়াস বয়ে গিয়েছে ওড়িশা ও বাংলার উপকূল দিয়ে। তাতে ব্যাপক ক্ষতিগ্রস্ত পূর্ব মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনার সুন্দরবন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সেই বিধ্বস্ত এলাকা পরিদর্শন করতে রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সূত্রের খবর, তিনি পূর্ব মেদিনীপুর অর্থাৎ যে এলাকা সবচেয়ে বেশি বিপর্যস্ত, সেখানে পরিদর্শন করবেন।

সেই দিনই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়েরও ‘ইয়সে’ তছনছ হয়ে যাওয়া দিঘা, সাগরের মতো এলাকা পরিদর্শনের কথা হেলিকপ্টারে। দুই প্রধান একইসঙ্গে আকাশপথে দুর্যোগ কবলিত এলাকা দেখবেন, এই সম্ভাবনাই বেশি বলে সূত্রের খবর। এছাড়া প্রধানমন্ত্রী ঘুরে দেখবেন ওড়িশার বিধ্বস্ত এলাকাও।

ব্যাপক ক্ষতিগ্রস্ত পূর্ব মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনার সুন্দরবন লাগোয়া এলাকা শুক্রবার ঘুরে দেখতে যাবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একই দিনে ওড়িশা এবং বাংলার ঘূর্ণিঝড় বিধ্বস্ত এলাকা পরিদর্শনে আসছেন প্রধানমন্ত্রীও। তিনি মূলত পূর্ব মেদিনীপুরের বিভিন্ন এলাকার পরিস্থিতি দেখবেন আকাশপথে। সুত্রের খবর অনুযায়ী,পরে কলাইকুণ্ডায় মুখ্যমন্ত্রীর সঙ্গে একান্তে বৈঠক করবেন নরেন্দ্র মোদি।বিপর্যয় পরবর্তী পরিস্থিতিতে কেন্দ্র-রাজ্য হাতে হাত মিলিয়ে কাজ করা নিয়ে আলোচনা হতে পারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here