ক্যাপিটাল বিল্ডিং-এর হামলা নিয়ে উদ্বেগ প্রকাশ প্রধানমন্ত্রীর।

ক্যাপিটাল বিল্ডিং-এর হামলা নিয়ে উদ্বেগ প্রকাশ প্রধানমন্ত্রীর।

নজরবন্দি ব্যুরো: মার্কিন ক্যাপিটল বিল্ডিংয়ে হামলার ঘটনায় সবাভাবিকভাবেই স্তম্ভিত গোটা বিশ্ব। গণতান্ত্রিক ভাবে নির্বাচিত আমেরিকার পরবর্তী প্রেসিডেন্ট জো বাইডেনের হাতে ক্ষমতা হস্তান্তরের আগে ডোনাল্ড ট্রাম্প জমানার শেষ যে এ ভাবে হবে, তাতে বিশ্বজুড়ে সকলেই উদ্বেগ প্রকাশ করেছেন । এমনকি হতবাক ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও।

আরও পড়ুনঃ ট্রাম্প সমর্থককারীদের হামলায় রণক্ষেত্র ক্যাপিটাল বিল্ডিং।

এদিন সকালে মোদি টুইটারে হামলার ঘটনা প্রসঙ্গে লেখেন, ‘ওয়াশিংটন ডিসিতে সংঘর্ষ ও হিংসার ঘটনায় আমি অত্যন্ত আহত। নিয়মমাফিক ও শান্তিপূর্ণ ক্ষমতা হস্তান্তরের প্রক্রিয়া যেন চলতে থাকে। একটি গণতান্ত্রিক প্রক্রিয়াকে কখনই বেআইনি আন্দোলনের দ্বারা বেপথে চালিত হতে দেওয়া যায় না’।

মার্কিন পুলিশ সূত্রের খবর, যখন ট্রাম্পপন্থী প্রতিবাদীরা ক্যাপিটল বিল্ডিংয়ে বিক্ষোভের নামে হামলা চালায়, তখন হাউস অব রিপ্রেসেন্টেটিভ ও সেনেটের বৈঠক চলছিল। তার মধ্যেই প্রতিবাদীরা জোর করে ভিতরে ঢুকে পড়ার চেষ্টা করতে থাকে। নিরাপত্তার খাতিরে গুলি চালাতে হয় পুলিশকে।

তাতেই এক প্রতিবাদীর মৃত্যু হয়েছে বলে খবর। এহেন ঘটনায় শুধু ভারতের প্রধানমন্ত্রী নন, ঘটনার নিন্দা করেছেন একাধিক রাষ্ট্রনায়ক। টুইট করে উদ্বেগ প্রকাশ করেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী, ফরাসি প্রেসিডেন্ট ও ন্যাটোর সেক্রেটারি জেনারেলও । ইজরায়েলের পক্ষ থেকেও ঘটনার নিন্দা করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x