বেঙ্গালুরুগামী রাজধানীতে এক্সপ্রেসে আগুন, চালকের তৎপরতায় রক্ষা পেলেন যাত্রীরা

বেঙ্গালুরুগামী রাজধানীতে এক্সপ্রেসে আগুন, চালকের তৎপরতায় রক্ষা পেলেন যাত্রীরা

Add title

Add title

Add title

নজরবন্দি ব্যুরোঃ বেঙ্গালুরুগামী রাজধানীতে এক্সপ্রেসে আগুন, চালকের তৎপরতায় রক্ষা পেলেন যাত্রীরা। বছরের শুরুতেই বড়সড় দুর্ঘটনা থেকে রেহাই পেল রাজধানী এক্সপ্রেস। রবিবার রাতে দিল্লি থেকে বেঙ্গালুরুগামী রাজধানী এক্সপ্রেসের ইঞ্জিনে আচমকাই আগুন লাগে। চালক ধোঁয়া দেখতে পেয়ে সঙ্গে সঙ্গে ট্রেন থামান চালক। আএ তাতেই অল্পের জন্য বিপদের হাত থেকে রক্ষা পান যাত্রীরা।

এবিষয়ে দক্ষিণ সেন্ট্রাল রেলওয়ের প্রধান আধিকারিক সিএইচ রাকেশ বলেন, “গতকাল রাত ন’টা নাগাদ তেলাঙ্গানার ভিকারাবাদ জেলার নাওয়ান্ডগি রেল স্টেশন পার করার সময়ই আচমকা লোকো পাইলট ইঞ্জিন থেকে ধোঁয়া বের হতে দেখেন। সঙ্গে সঙ্গেই ট্রেন থামিয়ে দেন তিনি। পরীক্ষা করে দেখা যায়,ইঞ্জিনের একাংশ থেকে আগুনের ফুলকি বের হচ্ছে।”

বেঙ্গালুরুগামী রাজধানীতে এক্সপ্রেসে আগুন, চালকের তৎপরতায় রক্ষা পেলেন যাত্রীরা।আর এবিষয়ে জানান হয়, যাত্রীদের সুরক্ষার কথা ভেবে আগেই ট্রেন থেকে ইঞ্জিনটিকে আলাদা করে দেওয়া হয়। এরপর দমকলের সাহায্যে কিছুক্ষণের মধ্যেই আগুন নিয়ন্ত্রণে আনা হয়। নাওয়ান্ডগি স্টেশনে অন্য একটি ইঞ্জিন পাঠালে ফের গন্তব্যের উদ্দেশে রওনা দেয় রাজধানী এক্সপ্রেস। ঘটনায় কোনও যাত্রীই আহত হননি।

ঠিক কী কারণে আগুন লেগেছিল, তা এখনও পর্যন্ত জানা যায়নি। এ বিষয়টি সম্পূর্ণ খতিয়ে দেখা হচ্ছে বলেই জানানো হয় রেলওয়ে আধিকারিকদের তরফ থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x