৭ নয় ৫, মুখ্যমন্ত্রীর শপথের সম্ভাব্য দিন জানালেন পার্থ চট্টোপাধায়।

৭ নয় ৫, মুখ্যমন্ত্রীর শপথের সম্ভাব্য দিন জানালেন পার্থ চট্টোপাধায়।
৭ নয় ৫, মুখ্যমন্ত্রীর শপথের সম্ভাব্য দিন জানালেন পার্থ চট্টোপাধায়।

নজরবন্দি ব্যুরোঃ ৭ নয় ৫, মুখ্যমন্ত্রীর শপথের সম্ভাব্য দিন জানালেন পার্থ চট্টোপাধায়। সেই মতো আগামী ৫  তৃতীয় বারের জন্য শপথ নেবেন মমতা। প্রশ্ন ছিলোই বাংলার মানুষ নিজের মেয়েকে ফের চায় কিনা, প্রশ্ন ছিলো বাংলা পরিবর্তন চায় নাকি প্রত্যাবর্তন? গত এক মাসের হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর গত কাল ফল প্রকাশ হয়েছে বাংলার বিধানসভা নির্বাচনের। আর তাতে বিপুল ব্যাবধানে জিতে ফিরেছে মমতা বন্দোপাধ্যায়ের সরকার। এই নিয়ে পর পর তিনবার জিতে নবান্নে বসার হ্যাট্রিক করলো তৃণমূল কংগ্রেস।

আরও পড়ুনঃ ভোটের পরেও উত্তপ্ত শীতলকুচিতে চললো গুলি, প্রাণ গেলো বিজেপি সমর্থকের

বাংলার মানুষ এইবারে অন্তত ফের নিজেদের মেয়ের অপরের ভরসা রেখেছেন। ফলাফল বলছে বাংলা এই নির্বাচনে বেছে নিয়েছে প্রত্যাবর্তনকেই। প্রথমে জল্পনা ছিলই আগামী ৭ তারিখে শপথ গ্রহণ করতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেদিক থেকে অনেকেই মনে করছিলেন, শুক্রবার মুখ্যমন্ত্রীর পয়া দিন। শুক্রবারই তিনি প্রার্থী তালিকা প্রকাশ করেছেন, শুক্রবারই তিনি মনোনয়ন দাখিল করেছেন, আর এবার শুক্রবারই তিনি বাংলার মুখ্যমন্ত্রী পদে তৃতীয়বারের জন্য শপথ নিতে চলেছেন।

তবে রাজ্যের বিদায়ী মন্ত্রী এবং এবারেরর জয়ী প্রার্থী পার্থ চট্টোপাধাইয়ের কথায় মনে হয়েছে ৭ নয় ৫ তারিখে শপথ নিতে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। অন্যায়ন্য বিধায়করা সম্ভবত শপথ নেবেন ৬ তারিখে। গতকালের ফলাফলে বিপুল পরিমাণে হয়ের পর আজ দুপুরে সাংবাদিক বৈঠক করেছেন মুখ্যমন্ত্রী। সেখানে তিনি নন্দীগ্রামের গণনার প্রসঙ্গে বিস্ফোরণ তথ্য সামনে এনেছেন, এই ভয়াবহ পরিস্থিতিতে দাঁড়িয়ে সাংবাদিকদের কোভিড যোদ্ধা হিসেবে সম্মানিত করেছেন।

৭ নয় ৫, মুখ্যমন্ত্রীর শপথের সম্ভাব্য দিন জানালেন পার্থ চট্টোপাধায়। দুপুরের সাংবাদিক বৈঠকের পর  জয়ী প্রার্থীদের নিয়ে বৈঠক করেছেন। নির্দেশ দিয়েছেন নিজেদের বিধানসভায় সঠিক ভাবে কাজ করার।  সেই বৈঠকেই মমতা বন্দ্যোপাধ্যায়কে বিধানসভার পরিষদীয় দলের দলনেত্রী নির্বাচিত করেছেন তৃণমূলের জয়ী বিধায়করা। সেই বার্তা নিয়েই আজ সন্ধ্যে বেলায় রাজ্য পালের সঙ্গে দেয়াখা করবেন মমতা, ইস্তফা দেবেন বিদায়ী মুখ্যমন্ত্রী হিসেবেও। বৈঠক শেষে পার্থ চট্টোপাধায় জানিয়েছেন, আগামী ৫ তারিখ শপথ নেবেন মমতা তৃতীয় বার মুখ্যমন্ত্রী হেসেবে। রাজ্যপালকে আজই জানাবেন সে কথা।  এদিনের বৈঠকে বিমান বন্দ্যোপাধ্যায়কে প্রোটেম স্পিকার হিসেবে নির্বাচিত করা হয়েছে। তাঁকেই বিধানসভার অধ্যক্ষ পদে বসানোর প্রস্তাব দেওয়া হতে পারে বলে জানিয়েছেন তৃণমূল পার্থ চট্টোপাধ্যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here