একজোড়া দলের বদলে ২০২২ আইপিএলে নতুন একটি দল যোগ করার ভাবনা ভারতীয় বোর্ডের।

একজোড়া দলের বদলে ২০২২ আইপিএলে নতুন একটি দল যোগ করার ভাবনা ভারতীয় বোর্ডের।

নজরবন্দি ব্যুরোঃ একজোড়া দলের বদলে ২০২২ আইপিএলে নতুন একটি দল যোগ করার ভাবনা ভারতীয় বোর্ডের। লকডাউনের বাধা কাটিয়ে আরবে সেপ্টেম্বর মাসে আয়োজিত হয় আইপিএল। ফাঁকা স্টেডিয়ামে অনুষ্ঠিত হয় সব ম্যাচ। এদিকে ২০২১ আইপিএল আসন্ন। মার্চ এপ্রিলেই হওয়ার কথা আসন্ন আইপিএল। এবং তা হবে ভারতেই সে কথা আগেই নিশ্চিত করেছে বোর্ড। কানাঘুষো শোনা যাচ্ছিলো আরও দুই দল যোগ করা হতে পারে আসন্ন আইপিএলে।

আরও পড়ুনঃ বিজেপিকে কোণঠাসা করতে বিধানসভা ভোটে মমতাকে সমর্থন অখিলেশের

কিন্তু কিছুদিন আগেই বোর্ডের বার্ষিক সাধারন সভায় ঠিক হয় মাত্র কয়েক মাসের মধ্যে আরও দুই দল সংযোজন করা তাড়াহুড়ো হয়ে যাবে। কারন দুই দলের দরপত্র বের করে মালিকানা দেওয়া ও গ্রুপ ভাগ করে আরও ম্যাচ বাড়িয়ে আইপিএল আয়োজন করা সম্ভব নয়। তাই ২০২২ আইপিএলে যোগ করা হবে ওই দুই দলকে। কিন্তু রবিবার বিসিসিআইয়ের অ্যাপেক্স কমিটির ভার্চুয়াল সভার পর পরিস্থিতি পাল্টে গিয়েছে অনেকটাই। এখন বিসিসিআই দুইয়ের বদলে একটি দল যোগ করার কথা ভাবছে ২০২২ সালের সংস্করণে।

২০২২ সালের আইপিএলে ৮-এর বদলে ৯ দলের লিগ করার পিছনে অনেকগুলো যুক্তি কাজ করছে। প্রথমত, যদি ১০ দলের আইপিএল করা হয়, তা হলে ফর্ম্যাট বদলাতে হবে। দুটো গ্রুপে ভাগ করতে হবে দশটা দলকে। ম্যাচ সংখ্যা বেড়ে যাবে। যা এখনই চাইছে না বিসিসিআই। এছারাও ২০২৩ সাল থেকে বদলে যাচ্ছে বার্ষিক আইসিসি ক্যালেন্ডার। ২০২৩ সাল থেকে আইসিসির যে কোনও বড় ইভেন্ট ফেব্রুয়ারি-মার্চের বদলে হবে নভেম্বর-ডিসেম্বরে।

একজোড়া দলের বদলে ২০২২ আইপিএলে নতুন একটি দল যোগ করার ভাবনা ভারতীয় বোর্ডের। যে কারণে ওই সময় আইপিএলের জন্য বড় উইন্ডো বের করা সম্ভব। তখন দশ টিমের আইপিএল হলে আয়োজন করতে সুবিধা হবে। তাই আগামী আইপিএল ৮ দলের এবং ২০২২ সালে ৯ দলের আইপিএল হওয়া মোটামুটি নিশ্চিত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x