পুরসভার স্বাস্থ্যকেন্দ্র নয়, হাসপাতালে টিকা দেওয়ার আর্জি জানালেন পুর চিকিৎসকরা!

পুরসভার স্বাস্থ্যকেন্দ্র নয়, হাসপাতালে টিকা দেওয়ার আর্জি জানালেন পুর চিকিৎসকরা!

নজরবন্দি ব্যুরো: পুরসভার স্বাস্থ্যকেন্দ্র নয়, পশ্চিমবঙ্গে করোনার ভ্যাকসিন তো চলে এসেছে। কিন্তু সেই টিকার পার্শ্ব প্রতিক্রিয়া নিয়ে অনেকেই শঙ্কায় রয়েছেন।আর তাই পুুরসভার স্টেথোধারিরা পুরসভার স্বাস্থ্যকেন্দ্র নয়; হাসপাতালে টিকা দেওয়ার আর্জি জানালেন। পুরসভার মুখ্য স্বাস্থ্য আধিকারিককে ইতিমধ্যেই কেএমসি ডক্টরস অ্যাসোসিয়েশনের চিঠি দেওয়া হয়েছে। যেখানে বলা হয়েছে ভাইরাস ও তার প্রতিরোধী টিকা নতুন স্বাভাবিকভাবেই তার পার্শ্ব প্রতিক্রিয়া নিয়ে তেমন গবেষণা হয়নি।

আরও পড়ুন: এবার সন্ত্রাস দমনে একসঙ্গে কাজ করবে ভারত ও বাংলাদেশের পুলিশ বাহিনী!

কেএমসি ডক্টরস অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. মানস সোম বলেছেন, “আমরা চিকিৎসকরা টিকা নিতে ইচ্ছুক। কিন্তু ক্রিটিকাল কেয়ার আছে এমন কোনও হাসপাতালেই টিকা দিতে হবে।” অর্থাৎ তিনি চান কোনও চিকিৎসক আচমকা টিকা নিয়ে অসুস্থ হয়ে পড়েন তাহলে যেন তাঁদের পর্যাপ্ত চিকিৎসাটুকু দেওয়া যায়।

পুরসভার স্বাস্থ্যকেন্দ্র নয়, উল্লেখ্য, কলকাতা পুরসভা একই দিনে শহরের ১৪৪টি ওয়ার্ডেই করোনার ভ্যাকসিন দেওয়া শুরু করবে।৬ জানুয়ারি কলকাতা পুরসভার এই সংক্রান্ত বিশেষ বৈঠক হয়। মুখ্য স্বাস্থ্য আধিকারিক সৌমিত্র ঘোষ প্রত্যেকটি হেলথ ইউনিটের দায়িত্বপ্রাপ্তদের সঙ্গে বৈঠক করেন।সেই সঙ্গে নবান্নের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে পুরসভার বিভিন্ন বিভাগের দায়িত্বপ্রাপ্তদের বৈঠক হয়।এই বিষয়ে কলকাতা পুরসভা একটি টাস্কফোর্স তৈরি করেছে বলেও জানা গিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x