জ্বালানী তেলের নতুন দাম জারি, দেখে নিন আজ দাম কত

জ্বালানী তেলের নতুন দাম জারি, দেখে নিন আজ দাম কত

নজরবন্দি ব্যুরোঃ দেশ জুড়ে এখন চলছে উৎসবের মরশুম। আর এই সময় বাড়ছে জ্বালানী তেলের দাম। আর এই দাম বাড়ার ফলে সংশ্লিষ্ট মহলের আশঙ্কা, এর জেরে যাতায়াতের খরচ তো বাড়ছেই, বাজারে জিনিসপত্রের দাম আরও আগুন হবে। বার বার আর্জি সত্ত্বেও কেন্দ্র এখনও উত্পা দন শুল্ক কমিয়ে সাধারণ মানুষকে সুরাহা দেওয়ার পথে হাঁটেনি।

আরও পড়ুনঃ পুজোর আগে ফের ভারী বৃষ্টির সম্ভবনার কথা জানালো হাওয়া অফিস

গত মাসের শেষ থেকে শুরু হওয়া নতুন দৌড়ে কলকাতায় পেট্রল ১.৪৫ টাকা এবং ডিজ়েল ২.১৬ টাকা বেড়েছে। শাসক বিরোধী সবাই একে অপরকে দোষ দিচ্ছেন, কিন্তু দাম কমানোর দিকে কেও সেভাবে উদ্যোগ নিচ্ছে না। যদিও পেট্রলিয়াম সচিব তরুণ কপূরের অবশ্য দাবি, জ্বালানি সংস্থাগুলি তেলের দাম বাড়ালেও বাড়তি আমদানি খরচের পুরোটা চাপিয়ে দেয়নি।

জ্বালানী তেলের নতুন দাম জারি, দেখে নিন আজ দাম কত

সেই সঙ্গে তাঁর আশ্বাস, ”আমরা পরিস্থিতিতে নজর রাখছি। চেষ্টা করছি বিশ্ব বাজারে জ্বালানির দামের ওঠানামা যেন দেশে কম অনুভূত হয়।” আজ দেশের চার মহানগরে পেট্রোল ও ডিজেলর দাম দিল্লি– পেট্রোল ১০২.৩৯ টাকা, ডিজেল ৯০.৭৭ টাকা মুম্বই- পেট্রোল ১০৮.৪৩ টাকা, ডিজেল ৯৮.৪৮ টাকা চেন্নাই- পেট্রোল ১০০.০১ টাকা, ডিজেল ৯৫.৩১ টাকা কলকাতা- পেট্রোল ১০৩.০৭ টাকা, ডিজেল ৯৩.৮৭ টাকা।

জ্বালানী তেলের নতুন দাম জারি, দেখে নিন আজ দাম কত

এছারাও মধ্যপ্রদেশ, রাজস্থান, মহারাষ্ট্র, অন্ধ্রপ্রদেশ, তেলাঙ্গনা, কর্নাটক, ওড়িশা, জম্মু-কাশ্মীর ও লাদাখে পেট্রোলের দাম ১০০ টাকা প্রতি লিটার পেরিয়ে গিয়েছে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here