Swasthya Sathi: স্বাস্থ্যসাথী কার্ড নিয়ে নতুন ঘোষণা, জানুন বিস্তারিত

স্বাস্থ্যসাথী কার্ড নিয়ে নতুন ঘোষণা, জানুন বিস্তারিত
স্বাস্থ্যসাথী কার্ড নিয়ে নতুন ঘোষণা, জানুন বিস্তারিত

নজরবন্দি ব্যুরোঃ স্বাস্থ্যসাথী রাজ্য সরকারের অনেক প্রকল্পের অন্যতম এক প্রকল্প। অনেক বিতর্কের মধ্যেও রাজ্যবাসী এই প্রকল্পের মাধ্যমে যে উপকৃত হচ্ছে সে কথা বলাই বাহুল্য। আর এবার এই স্বাস্থ্যসাথী কার্ড নিয়ে নতুন ঘোষণা করলেন স্বাস্থ্য অধিকর্তা। কার্ডের বরাদ্দ টাকা খরচ হয়ে গেলেও সরকারি হাসপাতালে চিকিত্সাে করানো যাবে।

আরও পড়ুনঃ ভারতে কমছে করোনার দাপট, একদিনে আক্রান্ত ১০,২২৯

রবিবার এমনটাই জানিয়েছেন স্বাস্থ্য অধিকর্তা অজয় চক্রবর্তী। অজয় চক্রবর্তী বলেন, “স্বাস্থ্যসাথী কার্ড সরকারি হাসপাতালে চিকিত্সাজর ক্ষেত্রে জরুরি। ধীরে ধীরে সেই পরিকাঠামো হচ্ছে। কিন্তু তার মানে এই নয় যে স্বাস্থ্যসাথী কার্ড না থাকলে চিকিত্সা হবে না। সরকারি হাসপাতালে স্বাস্থ্যসাথী কার্ডের বরাদ্দ টাকা খরচ হয়ে গেলেও চিকিত্সা করানোর ক্ষেত্রে কোনও সমস্যা হবে না।”

স্বাস্থ্য অধিকর্তা আরও বলেন, “স্বাস্থ্যসাথী (Swasthya Sathi)কার্ড কারও যদি না থাকে তাকেও আমরা সরকারি চিকিত্সা্ পরিষেবা থেকে কোনওরকম ভাবে বঞ্চিত করব না। আমরা জানতে চাই সমস্ত মানুষ স্বাস্থ্যাসাথীর আওতায় এসেছেন কি না। তার কাছে কার্ড আছে কি না। এখনও সরকারি হাসপাতালে দেখা যাচ্ছে ভর্তি হচ্ছেন অনেকেরই কার্ড নেই। এখানেই প্রশ্ন, এত লোকের যে কার্ড হল সেগুলি কি ভুয়ো কার্ড? এই মানুষগুলো কার্ড পেল না কেন? সঙ্গে সঙ্গে কার্ড করে দেওয়াও হচ্ছে।”

স্বাস্থ্যসাথী কার্ড নিয়ে নতুন ঘোষণা, জানুন বিস্তারিত

উল্লেখ্য আম-জনতার চিকিত্সাের সুবিধার জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Bannerjee) রাজ্যে স্বাস্থ্যসাথী পরিষেবা চালু করেছেন। কিন্তু বহু বেসরকারি হাসপাতাল, নার্সিংহোমে সেই কার্ড না নেওয়ারও অভিযোগ উঠেছে। কিছুদিন আগেই স্বাস্থ্যসাথী কার্ড প্রত্যাখ্যান করলে সংশ্লিষ্ট হাসপাতালের বিরুদ্ধে সরাসরি সরকারে অভিযোগ জানাতে হেল্পলাইনের বন্দোবস্ত করেছে নবান্ন।