অস্ট্রেলিয়ায় ঝড় তুলে বছরের প্রথম গ্র্যান্ডস্ল্যাম ঝুলিতে পুরলেন ওসাকা।

অস্ট্রেলিয়ায় ঝড় তুলে বছরের প্রথম গ্র্যান্ডস্ল্যাম ঝুলিতে পুরলেন ওসাকা।

নজরবন্দি ব্যুরোঃ অস্ট্রেলিয়ায় ঝড় তুলে বছরের প্রথম গ্র্যান্ডস্ল্যাম ঝুলিতে পুরলেন ওসাকা। বছরের প্রথম গ্র্যান্ডস্ল্যাম অস্ট্রেলিয়া অপেনে মেয়েদের সার্কিটে জাপানি ঝড়। প্রতিপক্ষকে কার্যত উড়িয়ে দিয়ে নিজের চতুর্থ গ্র্যান্ডস্ল্যাম হাতে তুললেন নাওমি ওসাকা। মেয়েদের সিঙ্গলসের ফাইনালে স্ট্রেট সেটে আমেরিকার জেনিফার ব্র্যাডিকে হারিয়ে দ্বিতীয়বার এই টুর্নামেন্ট জিতলেন তিনি।

আরও পড়ুনঃ কোকেন কাণ্ডে অভিযুক্ত বিজেপি যুব নেত্রীর পাঁচ দিনের পুলিশি হেফাজত।

টুর্নামেন্টের ইতিহাসে ১০০ বছরে করোনার কারণে প্রথমবার টুর্নামেন্ট জানুয়ারির বদলে আয়োজিত হয় ৮ ই ফেব্রুয়ারি থেকে। চোট আঘাত তথা করোনার কারনে জার ফেডেরার, অ্যান্ডি মারের মতো হেভিওয়েটরা নিজেদের সরিয়ে নেয় নিজেদের। তবে তাতে কমেনি অস্ট্রেলিয়া ওপেনের জৌলুস। টুর্নামেন্ট আয়োজন করা গেছে সুষ্ঠুভাবে। এদিকে, এদিন মহিলাদের ফাইনালে শুরু থেকেই ম্যাচের রাশ নিজের হাতে রেখেছিলেন ওসাকা। কোনওভাবেই প্রতিপক্ষের সামনে দাঁড়াতে পারেননি মার্কিন ব্র্যাডি। ফলে প্রথম সেট ওসাকা জিতে নেন ৬-৪ গেমে। দ্বিতীয় সেটেও চিত্রটা ছিল একইরকম।

৬-৩ ব্যবধানে সেট এবং ম্যাচ নিজের পকেটে পুরে নেন জাপানি তারকা। যদিও গোটা টুর্নামেন্টেই ফর্মের তুঙ্গে ছিলেন তিনি। হারিয়েছেন সেরেনা উইলিয়ামস, গারবাইন মুগুরেজার মতো খেলোয়াড়দের। স্বভাবতই ফাইনালেও সেই ছন্দই ধরে রেখে বাজিমাত করলেন ওসাকা। এটি ওসাকার দ্বিতীয় অস্ট্রেলিয়ান খেতাব। এর আগে ২০১৯ সালেও এই টুর্নামেন্টটি জিতেছিলেন তিনি। এছাড়া ২০১৮ এবং ২০২০ সালে ইউএস ওপেনেও চ্যাম্পিয়ন হয়েছেন জাপানি এই তারকা খেলোয়াড়। এই জয়ের পর গোটা টেনিস বিশ্ব অভিনন্দন জানিয়েছেন ওসাকাকে।

অস্ট্রেলিয়ায় ঝড় তুলে বছরের প্রথম গ্র্যান্ডস্ল্যাম ঝুলিতে পুরলেন ওসাকা। প্রসঙ্গত আগামীকাল রবিবার পুরুষদের ফাইনালে মুখোমুখি হবেন নোভাক জকোভিচ এবং ড্যানিয়েল মেদভেদভ। দুই যুযুধানের লড়াই দেখার অপেক্ষায় টেনিস বিশ্ব। এই ট্রফি জিতলে ডকোভিচ আরও কাছে চলে আসবেন নাদাল, ফেডেদরারের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x