বড়ো রদবদল রাজ্য পুলিশে, একদিনে ৫৫ জন আইপিএসকে বদলি করল নবান্ন

বড়ো রদবদল রাজ্য পুলিশে, একদিনে ৫৫ জন আইপিএসকে বদলি করলো নবান্ন
বড়ো রদবদল রাজ্য পুলিশে, একদিনে ৫৫ জন আইপিএসকে বদলি করলো নবান্ন

নজরবন্দি ব্যুরোঃ বড়ো রদবদল রাজ্য পুলিশে, আলাপন ইস্যু মিটতেই একদিনে ৫৫ জন আইপিএসকে বদলি করলো নবান্ন। গতকাল আলাপন বন্দ্যোপাধ্যায় মুখ্যসচিব পদ থেকে ইস্তফা দেওয়ার পরেই রাজ্য সরকারের নয়া মুখ্যসচিব পদে নিযুক্ত হয়েছেন প্রাক্তন স্বরাষ্ট্রসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী, আর তাঁর যায়গায় স্বরাস্ট্রসচিব হিসেবে এসেছেন বিপি গোপালিকা। আর রাজ্যের সিনিয়র প্রাক্তন আমলা এবং প্রাক্তন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় নিযুক্ত হয়েছেন মুখ্যমন্ত্রীর মুখ্য উপদেষ্টা হিসেবে।

আরও পড়ুনঃ মোদির বৈঠকে গরহাজির! আলাপনকে শো-কজ করে উত্তর চাইলো কেন্দ্র

তবে পদের বদল এখানেই থামেনি। তিন শীর্ষ প্রশাসনিক পদের বদলের কয়েকঘন্টার মধ্যেই  রাজ্য পুলিশে বিরাট রদবদল ঘটিয়েছে প্রশাসন। আলাপনের দিল্লি ডাকের সময় উঠে এসেছিলো কয়েক জনের নাম। তাঁদের মধ্যে একজন হলেন প্রবীণ কুমার ত্রিপাঠী, রাজ্যে জেপি নাড্ডার গাড়িতে হামলার ঘটনায় এই অফিসারকে বিধানসভা নির্বাচনের আগে বদলির নির্দেশ দিয়েছিল কেন্দ্র । তবে মমতা আটকে দিয়েছিলেন তাঁর বদলি, আলাপন ইস্যুতে উঠে এসছিল তাঁকে ফের তলব করা হবে কিনা সেই প্রসঙ্গে। তবে এবার মালদহের ডিআইজি হচ্ছেন প্রবীণ কুমার ত্রিপাঠী।

কলকাতার নতুন জয়েন্ট সিপি হলেন ভি সলোমন নেশাকুমার। রাজ্য পুলিশের এসটিএফ ডিআইজি, মালদা রেঞ্জের ডিআইজি, আইবি-র ডিআইজি, এসটিএফ-র জয়েন্ট কমিশনার, বারাসতের ডিআইজি, রায়গঞ্জের ডিআইজি, ডিআইজি ট্রাফিক পদে বদলি হয়েছে। একাধিক জায়গায় আনা হয়েছে নতুন  অফিসারদের। বেশ কিছু অফিসারের পদবনতি হয়েছে বলেও সুত্রের খবর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here