করোনা আতঙ্কের মধ্যে শুক্রবার রাজ্য সফর বাতিল করলেন প্রধানমন্ত্রী।

এবার রাম জন্মভূমি অযোধ্যা সহ গোটা উত্তরপ্রদেশে মুখ থুবড়ে পরল মোদীর বিজেপি।
এবার রাম জন্মভূমি অযোধ্যা সহ গোটা উত্তরপ্রদেশে মুখ থুবড়ে পরল মোদীর বিজেপি।

নজরবন্দি ব্যুরোঃ করোনা আতঙ্কের মধ্যে শুক্রবার রাজ্য সফর বাতিল করলেন প্রধানমন্ত্রী। আজ রাজ্যে পঞ্চম দফা নির্বাচন চলছে। আর বাকি দুই দফা। এদিকে যত সময় এগিয়ে চলেছে সাধারণ মানুষ থেকে হেভিওয়েট নেতা মন্ত্রী একের পর এক মানুষ পড়ছেন করোনার কবলে। ইতিমধ্যেই করোনাকালে রাজ্যে নির্বাচন নিয়ে হাইকোর্টের তীব্র তিরস্কারের মুখে পড়েছে কমিশন।

আরও পড়ুনঃ এবার বাগদায় গুলি চালাল পুলিশ, গুলিবিদ্ধ দুই গ্রামবাসী!

আর এমন পরিস্থিতির মধ্যে রাজ্যে নিজের প্রচারসভা বাতিল করে দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আজ বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টা নাগাদ টুইট করে মোদী নিজেই তা জানিয়েছেন। টুইটে তিনি জানিয়েছেন শুক্রবার কোভিড পরিস্থিতি নিয়ে তিনি একটি উচ্চপর্যায়ের বৈঠকে উপস্থিত থাকবেন। সে কারণেই তিনি বাংলায় আসতে পারছেন না। সংক্ষিপ্ত টুইটে অবশ্য মোদী ভোটের প্রচার ইত্যাদি উল্লেখ করেননি। প্রসঙ্গত, বাংলার ভোটে যুযুধান সমস্ত পক্ষই কোরান সংক্রমণের জন্য প্রচারে কাটছাঁট করেছে।

সিপিএম যা প্রথম শুরু করেছিল। তার পর সেই পথে হেঁটেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। কোভিডে আক্রান্ত হওয়ার আগে বাংলায় সফর বাতিল করেছিলেন কংগ্রেসের নেতা রাহুল গাঁধীও। এই পরিস্থিতিতে প্রধানমন্ত্রী মোদী এবং অমিত শাহ তাঁদের প্রচারসূচি সংক্ষিপ্ত না করায় বারবার বিজেপি-কে রাজনৈতিক আক্রমণের মুখে পড়তে হচ্ছিল। তাই এই সফর বাতিল করে একঢিলে দুই পাখি মারলেন মোদী বলেই মনে করছে রাজনৈতিক মহল। একদিকে এর পর তাঁর দলের প্রচার নিয়ে আর বিতর্ক হবে না।

করোনা আতঙ্কের মধ্যে শুক্রবার রাজ্য সফর বাতিল করলেন প্রধানমন্ত্রী। আবার দেশের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ববান ভাবমূর্তিও তৈরি করতে পারলেন। তবে বিপক্ষ সব দলই বলছে বাড়ন্ত করোনা পরিস্থিতিতে প্রথম ঠিক সিদ্ধান্ত নিল মোদী। তবে এই সফর তিনি পড়ে করবে কিনা সেই ব্যাপারে কিছু জানাননি প্রধানমন্ত্রী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here