অ্যাকাউন্ট থেকে উধাও লক্ষাধিক টাকা! অনলাইন প্রতারণার ফাঁদে পা বিজ্ঞানীর

অ্যাকাউন্ট থেকে উধাও লক্ষাধিক টাকা! অনলাইন প্রতারণার ফাঁদে পা বিজ্ঞানীর

নজরবন্দি ব্যুরো : অ্যাকাউন্ট থেকে উধাও লক্ষাধিক টাকা! অনলাইন প্রতারণার ফাঁদে পা বিজ্ঞানীর। ফের অনলাইন প্রতারনার ফাঁদে পা দিয়ে খোয়াতে হল লক্ষাধিক টাকা। সাহা ইনস্টিটিউটের এক মহিলা বিজ্ঞানীর অ্যাকাউন্ট থেকে খোয়া গেল লক্ষাধিক টাকা। ইতিমধ্যেই বিধাননগর থানায় অভিযোগ জানিয়েছেন তিনি।

আরও পড়ুনঃ নিঃসন্তান বৃদ্ধার বাড়ি গিয়ে স্বাস্থ্যসাথী কার্ড পৌঁছে দিলেন প্রশাসনিক আধিকারিকরা!

কেষ্টপুরের প্রফুল্লকানন এলাকার বাসিন্দা ওই মহিলা। সাহা ইনস্টিটিউটের বিজ্ঞানী তিনি। গত বুধবার এয়ারটেল থেকে তাঁর নম্বরে একটি মেসেজ আসে। KYC আপডেট করার কথা ওই মেসেজে উল্লেখ ছিল। KYC আপডেট না করলে তাঁর নম্বরটি ডিঅ্যাকটিভেট হয়ে যাওয়ার সম্ভাবনার কথা জানানো হয়। পরে করে নেবেন বলেও প্রথমে জানান তিনি। তবে ফোনের অপরপ্রান্ত থেকে খুব বেশি সময় লাগবে না বলেই জানানো হয় তাঁকে।

আর তারপরেই সহজেই প্লে স্টোর থেকে একটি অ্যাপ ডাউনলোড করে KYC আপডেট করার কথা বলা হয়। সেই অনুযায়ী টিম ভিউয়ার নামে একটি অ্যাপ ডাউনলোড করেন ওই মহিলা। ওই অ্যাপ যিনি ডাউনলোড করবেন অনায়াসেই তাঁর স্মার্টফোনের দখল নিতে পারেন ফোনের অপর প্রান্তে থাকা ব্যক্তি। শম্পার ক্ষেত্রেও তেমনটাই ঘটে।

অ্যাকাউন্ট থেকে উধাও লক্ষাধিক টাকা! অনলাইন প্রতারণার ফাঁদে পা বিজ্ঞানীর। এবার ১০টাকা দিতে বলা হয়। কম্পিউটার থেকে এয়ারটেলের নেট ব্যাংকিংয়ের মাধ্যমে ওই টাকা দেন শম্পা। কিন্তু ফোনের অপর প্রান্ত থেকে বলা হয় মোবাইল থেকেই করতে হবে। বাধ্য হয়ে তাঁর স্টেট ব্যাংকের অ্যাকাউন্ট থেকে ১০ টাকা জমা দেন। ব্যস! সঙ্গে সঙ্গে তাঁর অ্যাকাউন্ট থেকে ১ লক্ষ ৩৫ হাজার টাকা গায়েব হয়ে যায়। এবার ডেবিট কার্ড থেকে ১০ টাকা দিতে বলা হয়। অ্যাক্সিস ব্যাংকের অ্যাকাউন্ট থেকে টাকা দেওয়ামাত্রই দু’দফায় মোট ৭২ হাজার টাকা তুলে নেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x