‘গোপন মেসেজ ১০০ শতাংশ সুরক্ষিত থাকবে’ চাপের মুখে জানালো হোয়াটসঅ্যাপ!

‘গোপন মেসেজ ১০০ শতাংশ সুরক্ষিত থাকবে’ চাপের মুখে জানালো হোয়াটসঅ্যাপ!

নজরবন্দি ব্যুরো: ‘গোপন মেসেজ ১০০ শতাংশ সুরক্ষিত থাকবে’ চাপের মুখে জানালো হোয়াটসঅ্যাপ! হোয়াটসঅ্যাপ তথ্য আদান-প্রদানের ভাল মাধ্যম।বর্তমান প্রজন্ম থেকে শুরু করে বয়স্ক মানুষ আনকেই হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন।তবে বেশ কয়েকদিন ধরেই হোয়াটসঅ্যাপ-এর প্রাইভেসি পলিসি নিয়ে বিতর্ক চলছে। সেই বিতর্ক হল, আপনার মোবাইল নম্বর, ফোনের তথ্য, আইপি অ্যাড্রেস, গ্রাহকের বার্তা বিনিময়ের প্রকৃতি, লেনদেনের তথ্য, লোকেশন হিস্ট্রি এবং আরও একাধিক তথ্য হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ তুলে দিতে পারে ফেসবুক-কে।

আরও পড়ুনঃ গুগল নীতি লঙ্ঘন সত্ত্বেও ভারতের কিছু ঋণ প্রদানকারী অ্যাপ গুগল প্লে স্টোরে রয়েছে!

আপনি এখনই বা পরে হোয়াটসঅ্যাপের নতুন পলিসি তে সম্মতি জানাতে পারেন। কিন্তু ৮ ফেব্রুয়ারির মধ্যে সম্মতি না দিলে এই অ্যাপের পরিষেবা আর পাবেন না। হোয়াটসঅ্যাপ ইউজার প্রাইভেসি পলিসি বদল সংক্রান্ত নতুন নিয়মে হোয়াটসঅ্যাপ থেকে মুখ ফেরাতে শুরু করেছেন।এবার সেই বিতর্কের মাঝেই হোয়াটসঅ্যাপ মুখ খুলল।

হোয়াটসঅ্যাপের তরফে একটি ট্যুইট করে বলা হচ্ছে,’বাজারে গুজব রটছে, আর তার উত্তরে আমরা জানাতে চাই যে, এন্ড টু এন্ড এনক্রিপশনে আপনার গোপন মেসেজ যে হোয়াটসঅ্যাপ সুরক্ষিত রাখবে সে বিষয়ে ১০০% নিশ্চিত থাকতে পারেন।’তাদের দাবি হোয়াটসঅ্যাপে প্রাইভেট মেসেজ থেকে শুরু করে গ্রুপ চ্যাট, কন্ট্যাক্টস, কলস, এবং ডেটা সবই সুরক্ষিত থাকবে।

‘গোপন মেসেজ ১০০ শতাংশ সুরক্ষিত থাকবে’ চাপের মুখে জানালো হোয়াটসঅ্যাপ! এবার প্রশ্ন উঠতে শুরু করেছে,হোয়াটসঅ্যাপ যেখানে বলছে গ্রাহকের সব তথ্য নিরাপদেই রয়েছে, তা সত্ত্বেও তো গুগল সার্চে তথ্য ফাঁস হচ্ছে গ্রাহকদের। হোয়াটসঅ্যাপ-এর জবাব, আপনারা চাইলে মেসেজ তো অদৃশ্যও করে দিতে পারেন ডিসঅ্যাপিয়ার মেসেজ ফিচারের সাহায্যে, তাই ইউজারের তথ্য ফাঁস করে দেওয়ার কোনও প্রশ্নই ওঠা উচিত নয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x